AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শিশুদেরকে সমাজের দক্ষ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে-সমাজকল্যাণ মন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৯:০৩ পিএম, ২৬ জানুয়ারি, ২০২৪
শিশুদেরকে সমাজের দক্ষ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে-সমাজকল্যাণ মন্ত্রী

দীপু মনি  বলেছেন, শিশুরা আগামী দিনে দেশের কান্ডারী হবে। শিশুদেরকে সমাজের দক্ষ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

শুক্রবার রাজধনীর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে ঢাকা বিভাগের বিভিন্ন সরকারি আবাসিক প্রতিষ্ঠানের নিবাসী শিশুদের অংশগ্রহণে দু’দিনব্যাপী ঢাকা বিভাগীয় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন তিনি।

ঢাকা বিভাগীয় কমিশনার  মো: সাবিরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো: খায়রুল আলম সেখ ও সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু সালেহ মোস্তাফা কামাল।

মন্ত্রী  বলেন, শিশুদেরকে সমাজের দক্ষ ও যোগ্য মানুষ হিসেবে গড়ে তুলবার জন্য আমাদের যত প্রয়াস সেগুলোকে সার্থক ও সফল ভাবে প্রয়োগ করতে হবে। তারা সমাজের সমান অংশীদার মানুষ হবে এবং  স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক হবে।  বঙ্গবন্ধু কন্যার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে তারা আত্মনিয়োগ করবে, এবং সেই সোনার বাংলা গড়ার কারিগর হবে।

তিনি বলেন, ভিন্নভাবে সক্ষম শিশুরা রয়েছে তাদের জন্যও আমরা জেলা, বিভাগীয় এবং জাতীয় পর্যায়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার আয়োজন করবো। তারাও পিছিয়ে থাকবে না,  তাদেরও শারীরিক মানসিক বিকাশের জন্য  এই আয়োজনগুলো নিয়মিতভাবে করবো।

মন্ত্রী শিশুদের উদ্দেশ্যে বলেন, আমাদের জীবনটাকে সুন্দর করবার জন্য আমাদের দেশ-মাতৃকাকে ভালবাসতে হবে। দেশকে ভালবেসে আমরা আমাদের এই দেশটাকে উন্নত করবো, এই জন্য আমাদের সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতির পিতার জীবন থেকে শিক্ষা ও অনুপ্রেরণা নিতে হবে। বঙ্গবন্ধুর জীবনের ত্যাগ ও  সংগ্রামের যে আদর্শ, সেটি যেন আমরা আত্মস্থ করতে পারি, বুঝতে পারি এবং সেটি আত্মস্থ করার মধ্য দিয়ে আমরা আমাদের প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারি।

পরে মন্ত্রী দুইদিনব্যাপী ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন ঘোষণা করেন। ২৭ জানুয়ারি, শনিবার এই ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!