AB Bank
ঢাকা বুধবার, ১৫ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গভবনে পৌঁছেছে মন্ত্রিদের শপথের ফাইল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:২২ পিএম, ১১ জানুয়ারি, ২০২৪
বঙ্গভবনে পৌঁছেছে মন্ত্রিদের শপথের ফাইল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা শপথ নেবে রাষ্ট্রপতির বাসভবন বঙ্গভবনে। শপথের পর তাদের দায়িত্ব বণ্টন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে শপথ নেবেন তারা।

এরই মধ্যে মন্ত্রিপরিষদের নতুন সদস্যদের শপথ গ্রহণের ফাইল বঙ্গভবনে পৌঁছে গেছে। মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব ওসমান গনি এসব ফাইল নিয়ে বঙ্গভবনে গেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৩৭ সদস্যের নতুন মন্ত্রিসভা গঠিত হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন। মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়া ২৫ জন পূর্ণমন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রী থাকছেন। ২৫ মন্ত্রীর মধ্যে নতুন মুখ রয়েছেন ১২ জন। অন্যদিকে ১১ প্রতিমন্ত্রীর মধ্যে নতুন প্রতিমন্ত্রী নিয়োগ পেতে যাচ্ছেন সাতজন। যদিও তাদের মধ্যে কয়েকজন আগে মন্ত্রী ও প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যরা শপথ নেন বুধবার (১০ জানুয়ারি)। বিজয়ী দলের নেতা জাতীয় সংসদের নেতা নির্বাচিত হন বর্তমান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, উপনেতা হন মতিয়া চৌধুরী। এদিন প্রধানমন্ত্রী হিসেবে শেখ হাসিনাকে নতুন সরকার গঠনের আমন্ত্রণ জানান রাষ্ট্রপতি।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনের মধ্যে আওয়ামী লীগ ২২২টি, জাতীয় পার্টি ১১টি, স্বতন্ত্র ৬২ এবং আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের শরিক ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) একটি করে আসন পায়। একটি আসনে জয় পেয়েছে বাংলাদেশ কল্যাণ পার্টি।
 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!