AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ক্রীড়ার উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে: ইন্দিরা


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৬:২৭ পিএম, ৩০ নভেম্বর, ২০২৩
ক্রীড়ার উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে: ইন্দিরা

দেশের ক্রীড়া ক্ষেত্রের উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান ও ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। তিনি বলেন, দেশের খেলাধুলা, শিক্ষা ও সংস্কৃতির বিকাশের জন্য সরকারের পৃষ্ঠপোষকতার পাশাপাশি বেসরকারি পৃষ্ঠপোষকতা প্রয়োজন।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, জাতির পিতা সদ্য স্বাধীন দেশে খেলার উন্নয়নে অগ্রগামী ভূমিকা পালন করেছেন। তিনি মহিলা ক্রীড়া সংস্থা, কাবাডি ফেডারেশন প্রতিষ্ঠা ও কাবাডিকে জাতীয় খেলা ঘোষণা করেন।বাংলাদেশে খেলাধুলার উন্নয়ন ও তৃণমূল পর্যায়ে খেলাধুলাকে ছড়িয়ে দিতে অসামান্য অবদান রেখে গেছেন জাতির পিতার সুযোগ্য পুত্র, বাংলাদেশে আধুনিক ক্রীড়া অংগনের রূপকার, ক্রীড়া সংগঠক, আবাহানী ক্লাবের প্রতিষ্ঠাতা, ক্রীড়াবিদ বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ বৃহস্পতিবার ঢাকায় পল্টনে কাবাডি স্টেডিয়ামে সিটি গ্রুপ নারী কাবাডি লীগ ২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

ঢাকা ওয়ারি জোনের উপ পুলিশ কমিশনার  ইকবাল হোসেনের সভাপতিত্বে  উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার হাবিবুর রহমান, বিপিএম (বার), পিপিএম (বার) আব্দুল মোনেম লি: এর এমডি এ এস এম মাঈনুদ্দিন মোনেম। এচাড়া ক্রীড়া সংগঠক মোল্লা আবু কাউছার, এম এ মান্নানসহ ক্রীড়া অঙ্গনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, পারিবারিক ও সামাজিক কারণ এবং সুযোগ সুবিধার অভাবে মেয়েরা একসময় খেলাধুলায় পিছিয়ে ছিল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের খেলাধুলায় অংশগ্রহণ বৃদ্ধি করার জন্য সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন।
প্রতি উপজেলায় স্টেডিয়াম নির্মাণ করেছেন।

ক্রীড়ার সকল ক্ষেত্রে নারীরা সাফল্য অর্জন করেছে। ২০২২ সালে বাংলাদেশে প্রথমবারের মতো মেয়েদের হাত ধরে সাফ  ফুটবলের শিরোপা আসে।

উদ্বোধন পর্ব শেষে প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা কাবাডি লীগে অংশগ্রহণকারী দল ও খেলোয়াড়দের সাথে কুশল বিনিময় করেন। সিটি গ্রুপ নারী কাবাডি লীগ ২০২৩ এ ১১ টি কাবাডি দল অংশগ্রহণ করছে।  প্রথম দিনে বাংলাদেশ পুলিশ বনাম ঝিনাইদহ জেলার খেলায় বাংলাদেশ পুলিশ জয়ী হয়।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

Link copied!