AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মেট্রোরেলে ৩১ মিনিটেই উত্তরা থেকে মতিঝিল


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:০৭ এএম, ৫ নভেম্বর, ২০২৩
মেট্রোরেলে ৩১ মিনিটেই উত্তরা থেকে মতিঝিল

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর আজ রোববার থেকে সর্বসাধারণের চলাচলের জন্য খুলে দেওয়া হয়েছে পুরো মেট্রোরেল। সকাল সাড়ে ৭টা থেকে উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত উভয় দিকে চলাচল করছেন যাত্রীরা।

আগারগাঁওয়ের পর আপাতত তিনটি স্টেশন ফার্মগেট, সচিবালয় ও মতিঝিলে থামছে মেট্রোরেল। এতে সময় লাগছে মাত্র ৩১ মিনিট। তবে সবগুলো স্টেশন চালু হলে এই পথ পাড়ি দিতে সময় লাগবে ৩৮ মিনিট।  

আজ রোববার সকাল সাড়ে ৭টা থেকে শুরু হয়েছে উত্তরা থেকে মতিঝিল যাত্রা। প্রথম দিনেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন যাত্রীরা। যানজট এড়িয়ে কম সময়ে মতিঝিল পর্যন্ত পৌঁছানোয় খুশি তারা।

মতিঝিলের একটি বেসরকারি ব্যাংকে চাকরি করেন তানভির আরাফাত। প্রতিদিন উত্তরা থেকে বাসে করেই মতিঝিল যেতে হয় তাঁকে। তবে আজ তিনি যাচ্ছেন মেট্রোরেলে। তানভির বলেন, আগে হাতে অনেক সময় নিয়ে অফিসে যেতে হতো। তবে আজ একদম অল্প সময়ে মতিঝিল পৌঁছে যাবো। এটা ভাবতেই ভালো লাগছে।

এসময় তানভির বলেন, যানজটের এই ঢাকা শহরে মেট্রোরেল অনেকটা আশীর্বাদের মতো। পুরো ঢাকাতেই মেট্রোরেল করা দরকার। এতে যানজট অনেক কমবে।

এদিকে কর্তৃপক্ষ জানিয়েছে, আপাতত বেলা সাড়ে ১১টা পর্যন্ত ট্রেনগুলো উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। আর বেলা সাড়ে ১১টা থেকে পরবর্তী ট্রেনগুলো শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল স্টেশন পর্যন্ত ভাড়া রাখা হচ্ছে ১০০ টাকা।

একুশে সংবাদ/এসআর

Link copied!