AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কথা শোনা হবে না: কাদের


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:৪৭ পিএম, ২ নভেম্বর, ২০২৩
দেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের কথা শোনা হবে না: কাদের

বিদেশিদের সঙ্গে কোনও উন্নয়ন বা দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করা গেলেও বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় তাদের কোনও কথা শোনা হবে না।

 

আগারগাঁও থেকে মতিঝিল অংশের মেট্রোরেলের উদ্বোধন উপলক্ষে বৃহস্পতিবার (২ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ব্রিফিংয়ে এসব কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এমআরটি লাইন-৬ মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অংশ ৪ নভেম্বর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিন উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। মতিঝিল থেকে আগারগাঁও অংশে শুধু মতিঝিল, বাংলাদেশ সচিবালয় ও ফার্মগেট স্টেশনে ট্রেন থামবে।

 

বহির্বিশ্বের উদাহরণ টেনে ওবায়দুল কাদের বলেন, অন্য কোনও দেশ বাংলাদেশের পরামর্শ নেয়? তাদের নির্বাচনের সময় এমন প্রশ্ন ওঠে? অথচ আমাদের নির্বাচন নিয়ে তারা কেন কথা বলবে? আর আমরা কেন তাদের কথা শুনবো?

 

সেতুমন্ত্রী বলেন, জাতিসংঘ বাংলাদেশ নিয়ে যে বিবৃতি দিয়েছে, তা মিসলিড করেছে। তারা ইসরায়েল, ফিলিস্তিন নিয়ে কথা না বলে বাংলাদেশের রাজনৈতিক বিষয় নিয়ে কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশের সংবিধান যেভাবে বলেছে, নির্বাচন সেভাবেই হবে। নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী শিডিউল ঘোষণা করবেন। সেটা সরকারের কাজ নয়। এর বাইরে কিছু হবে না।

 

বিএনপিকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনে না এলে নির্বাচন বন্ধ হয়ে থাকবে না। বাংলাদেশের গণতান্ত্রিক ধারা ঠিক রাখতে সংবিধান অনুযায়ী নির্বাচন হতেই হবে। সেখানে কোনও দল না এলে নির্বাচন হবে না, এটা ভাবা ভুল।

 

তিনি বলেন, বিএনপির সঙ্গে নির্বাচন নিয়ে পর্দার অন্তরালে কোনও আলোচনা হচ্ছে না। সরকার যা করে সব ওপেনে করে, গোপনে নয়। সন্ত্রাসীদের সঙ্গে সংলাপ হতে পারে না। বিএনপি এখন সন্ত্রাসী দল। তাদের সাথে আলোচনার প্রশ্নই আসে না।

 

তিনি আরও বলেন, ২০৩০ সাল পর্যন্ত ছয়টি লাইনের কাজের পরিকল্পনা শুরু করেছিলাম। আগামী বছর কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের কাজ শেষ হবে।

 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এমআরটি লাইন-৫-এর নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। হেমায়েতপুর থেকে ভাটারা প র্যন্ত সাড়ে ১৩ কিলোমিটার পাতাল রেল আর সাড়ে ৬ কিমি উড়াল সড়ক নির্মাণ করা হবে।

 

তিনি আরও বলেন, এদিন উত্তরা থেকে আগারগাঁও অংশের বাণিজ্যিক চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া আগের মতো শুক্রবার মেট্রোরেলের চলাচল বন্ধ থাকবে। এদিন বিকাল ৪টায় মতিঝিলের জনসভায় যোগ দেবেন প্রধানমন্ত্রী।

 

একুশে সংবাদ/এএইচবি/জাহা

Link copied!