AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ওষুধের ব্যয় বাড়ানোর পেছনেও ব্যবসা, ধরতে পারছি না: পরিকল্পনামন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৪:৫৩ পিএম, ২৯ অক্টোবর, ২০২৩
ওষুধের ব্যয় বাড়ানোর পেছনেও ব্যবসা, ধরতে পারছি না: পরিকল্পনামন্ত্রী

অস্ত্র ব্যবসার মতো ওষুধের পেছনেও ব্যবসা আছে বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। মন্ত্রী বলেছেন, ওষুধের ব্যয় বাড়ছে। এর পেছনে বাণিজ্য আছে। আমরা বুঝছি, কিন্তু ধরতে পারছি না। অস্ত্র বাণিজ্যও অনেকটা একই।

 

রোববার (২৯ অক্টোবর) নগরীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশ ন্যাশনাল ওয়াশ অ্যাকাউন্টস ২০২০’ প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

প্রকাশনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ওয়াটার এইডের কান্ট্রি ডিরেক্টর হাসিন জাহান, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব ড. শাহনাজ আরেফিনসহ সংশ্লিষ্টরা।

 

ওয়াসার পানির সমালোচনা করে মন্ত্রী বলেন, অনেকে বোতলের পানির ব্যবসা করছে। সুইজারল্যান্ডে বোতলের পানি খায় না, ট্যাপের পানি খায়। এখন গ্রামেও বোতলের পানি বিক্রি হয়। ওয়াসার পানি নিরাপদ নয়। কয়দিন পর পর ব্যাকটেরিয়া পাওয়া যায়। এসব কারণে এগুলো হচ্ছে।

 

তিনি আরও বলেন, গ্রামে এক সময় কলেরা ছিল, এখন নেই। আমার পরিবারের একজন মারা যায় কলেরায়। আমি জীবনের শেষ পর্যায়ে আছি। বলতে চাই, পানির অনেক ভূমিকা আছে। গ্রামে খালবিলও ইজারা দেওয়া হয়েছে। অথচ এ বিলের জন্য অনেক মানুষ মাছ খেত পারতো। গ্রামের মানুষ এসব খালে নামতেও পারে না। এই অবিচার থেকে বের হওয়া দরকার।

 

মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনা দেশবাসীর জন্য নিবেদিতপ্রাণ। গ্রামে টিউবওয়েল ও কালভার্ট তৈরি হচ্ছে। শহরের পানির ট্যাংকি গ্রামে করেছে। হাইওয়ে নির্মাণ হচ্ছে। মানুষের কল্যাণে শেখ হাসিনা কাজ করছেন। প্রতিটি ক্ষেত্রে আমরা এগিয়ে যাচ্ছি। আমাদের সরকার জবাবদিহিমূলক সরকার। কায়েমি স্বার্থ আছে। অনেকে খেয়ে খেয়ে মোটা হচ্ছে। তাদের আমরা ভেঙে ফেলবো, শেখ হাসিনা ভেঙে ফেলছেন।

 

একুশে সংবাদ/এএইচবি/জাহা

Link copied!