AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

তৃতীয় টার্মিনাল রক্ষণাবেক্ষণে আগ্রহী জাপান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৫৬ পিএম, ৭ অক্টোবর, ২০২৩
তৃতীয় টার্মিনাল রক্ষণাবেক্ষণে আগ্রহী জাপান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নবনির্মিত তৃতীয় টার্মিনাল নিয়ে ররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, তৃতীয় টার্মিনাল পরিচালনা এবং রক্ষণাবেক্ষণে জন্য জাপান আগ্রহ প্রকাশ করেছে। দেশটির এ আগ্রহকে গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

 

শনিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় জাপানের পররাষ্ট্র বিষয়ক উপমন্ত্রী কোমুরা মাসাহিরোর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান প্রতিমন্ত্রী।

 

তিনি জানান, জাপানের সহযোগিতায় দেশের যোগাযোগের ক্ষেত্রে মেগা প্রকল্পগুলো দ্রুত এগিয়ে চলছে। অব্যাহত সহযোগিতার জন্য জাপানকে ধন্যবাদ জানানো হয়েছে।

 

জাপান-বাংলাদেশ সম্পর্ক আরও অনেক দূর এগিয়ে যাবে উল্লেখ করে শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরে দ্বিপাক্ষিক সম্পর্ক নতুন উচ্চতায় পৌঁছেছে। দ্বিপাক্ষিক রাজনৈতিক সম্পর্ক ও দ্বিপাক্ষিক বাণিজ্য আরও কিভাবে উন্নত করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে।

 

এর আগে শনিবার (৭ অক্টোবর) সকালে তিনি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন। ২ দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় অবস্থান করছেন জাপানের পররাষ্ট্র বিষয়ক সংসদীয় উপমন্ত্রী কোমুরা মাসাহিরো। থার্ড টার্মিনাল উদ্বোধন উপলক্ষে ঢাকায় এলেও জাপানের এই উপমন্ত্রী বিভিন্ন দ্বিপক্ষীয় বৈঠকে অংশ নিচ্ছেন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!