AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আ.লীগ ও বাংলাদেশকে ধ্বংস করার ষড়যন্ত্র হয়েছিল: বস্ত্র ও পাটমন্ত্রী


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৩:১৭ পিএম, ১৫ আগস্ট, ২০২৩
বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে আ.লীগ ও বাংলাদেশকে ধ্বংস করার ষড়যন্ত্র হয়েছিল: বস্ত্র ও পাটমন্ত্রী

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, বীরপ্রতীক বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে ঘাতকরা বাংলাদেশ আওয়ামীলীগ ও বাংলাদেশকে ধ্বংস করার ষড়যন্ত্র হয়েছিল। আল্লাহর অশেষ রহমতে বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহেনা দেশের বাহিরে থাকার কারনে প্রানে বেঁচে যান।

 

মঙ্গলবার (১৫ আগস্ট) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া সরকারি কলেজে মাঠে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে অনু‌ষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তিনি এসব কথা ব‌লেন।

 

রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সহসভাপ‌তি তোফাজ্জল হো‌সেন মোল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপ‌জেলা আওয়ামী ম‌হিলালী‌গের সভাপ‌তি ও তারাবো পৌরসভার মেয়র হাছিনা গাজীসহ অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের নেতা-কর্মীবৃন্দ।

 

মন্ত্রী বলেন, ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে এই ভঙ্গুর আওয়ামীলীগকে পুনরায় সুসংগঠিত করেন। বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার, সেই স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

 

তিনি বলেন, বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা দিয়েছিলেন আর তার কন্যা শেক হাসিনা দেশকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিনত করেছেন। দেশের উন্নয়নের এই ধারাবাহিকতা বজায় রাখতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী নিবাচিত করতে হবে।

 

মন্ত্রী আর ব‌লেন,  "১৯৭৫ সা‌লের ১৫ আগস্টে সংগঠিত ইতিহাসের নিকৃষ্টতম হত্যাকাণ্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত খুনি চক্র নিত্য-নতুন ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাঁধাগ্রস্ত করতে চায়। তারা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে চলা বাংলাদেশের অগ্রযাত্রা রোধ করতে চায়। এই খুনি চক্র এখনো সোচ্চার রয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শকে প্রতিটি বাঙালীর জীবনে প্রতিফলিত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত হয়ে দেশ ও জাতির কল্যাণে সর্বশক্তি নিয়ে আত্মনিয়োগ করলেই জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে।

 

আলোচনা সভার আগে, নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় বীরপ্রতীক গাজী অ‌ডি‌টো‌রিয়া‌মে বঙ্গবন্ধুর প্র‌তিকৃ‌তি‌তে পুস্পস্তবক অর্পণ ক‌রে শ্রদ্ধা নি‌বেদনন করেন। এর আগে রূপগঞ্জ উপজেলার ২ টি পৌরসভা ও ৭ টি ইউনিয়ন থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগনের প্রায় ৩০ হাজার নেতাকর্মী আলোচনা সভা ও মিলাদ মাহ‌ফিল অনুষ্ঠা‌নে যোগ দেয়।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!