AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩ দিনের মধ্যে বাড়তে পারে ঝড়বৃষ্টি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৫২ পিএম, ২১ মে, ২০২৩
৩ দিনের মধ্যে বাড়তে পারে ঝড়বৃষ্টি

ঘূর্ণিঝড় মোখা উপকূল অতিক্রম করার পর থেকে দেশের কোথাও তেমন ঝড়বৃষ্টি হয়নি। বৃষ্টির পূর্বাভাস থাকলেও, বেড়েছে তাপপ্রবাহ। তবে আগামী তিন দিনের মধ্যে দেশের বিভিন্ন এলাকায় ঝড়বৃষ্টি বাড়তে পারে।

 

রোববার (২১ মে) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে একথা জানায় আবহাওয়া অফিস।

 

এতে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

এছাড়া, রাজশাহী, পাবনা, যশোর ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামী তিন দিনে বাড়তে পারে বৃষ্টিপাতের প্রবণতা।

 

এর আগে, দেশের তিন বিভাগে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাসের পাশাপাশি এসব অঞ্চলের নদীবন্দরকে ১ নম্বর সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর।

 

রোববার দুপুর ১টা পর্যন্ত দেয়া দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য দেয়া পূর্বাভাসে একথা জানানো হয়। এতে বলা হয়, রংপুর, ময়মনসিংহ ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম অথবা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ অস্থায়ীভাবে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

 

রোববার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল কিশোরগঞ্জের নিকলীতে ২০.৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি সেলসিয়াস।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!