ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

তিন দফা দাবীতে প্রাথমিক শিক্ষক মহাজোটের মহাসমাবেশ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৫৯ পিএম, ২৮ ডিসেম্বর, ২০২১
তিন দফা দাবীতে প্রাথমিক শিক্ষক মহাজোটের মহাসমাবেশ
ছবি: একুশে সংবাদ

ছবি: একুশে সংবাদ

জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা তিন দফা দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে মহাসমাবেশ করছেন। তাদের দাবির বিষয়ে দ্রুত সরকারি সিদ্ধান্ত চেয়েছেন শিক্ষকরা। তা নাহলে লাগাতার অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বেলা ১১টা থেকে শিক্ষকদের এই মহাসমাবেশ শুরু হয়। এর আগে থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে তারা শহীদ মিনারে জড়ো হতে থাকেন। মহাসমাবেশে হাজার হাজার শিক্ষক অংশ নিয়েছেন।তিন দফা দাবিতে তারা বলেন- 

১/ জাতীয়করণ হওয়া দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের ৪৮ হাজার ৭২০ জন শিক্ষকের টাইম স্কেলের অর্থ ফেরত দিতে হবে। এ সংক্রান্ত গত বছরের ১২ অক্টোবরের আদেশ বাতিল করা।

২/ প্রাথমিক বিদ্যালয় শিক্ষক জাতীয়করণ-২০১৩ নীতিমালা অনুযায়ী ৫০ শতাংশ শিক্ষককে জ্যেষ্ঠতা দেওয়া।

৩/ স্কুল ম্যানেজিং কমিটির মাধ্যমে পদোন্নতি পাওয়া প্রধান শিক্ষকদের গেজেটে অন্তর্ভুক্ত করার দাবি বাস্তবায়ন করতে হবে।

সমাবেশে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোটের আহ্বায়ক মো. আমিনুল ইসলাম চৌধুরী বলেন, আমলাতান্ত্রিক জটিলতায় আমাদের চাকরি নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। শিক্ষকদের টাইমস্কেল কাটা ও জৈষ্ঠ্যতার তালিকা থেকে বঞ্চিত করা হয়েছে। আমরা চাই, দাবিগুলো বাস্তবায়নে দ্রুত সরকারি সিদ্ধান্ত নেয়া হোক।

মহাজোটের প্রধান সমন্বয়ক আব্দুর রহমান বাচ্চু বলেন, আমাদের মহাসমাবেশের মূল উদ্দেশ্য তিনটা দাবি বাস্তবায়ন। সুস্থভাবে আমরা ঘরে ফিরে যেতে চাই। তাই সরকারের পক্ষ থেকে দ্রুত আমাদের দাবির বিষয়ে সাড়া চাচ্ছি বলে জানান তিনি।

এছাড়াও সারা বাংলাদেশ থেকে আগত জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

একুশে সংবাদ/রাফি/বাবু