ঢাকা রবিবার, ০৫ ডিসেম্বর, ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে শিগগিরই যৌক্তিক সিদ্ধান্ত: কাদের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৮ পিএম, ২৫ নভেম্বর, ২০২১
শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে শিগগিরই যৌক্তিক সিদ্ধান্ত: কাদের

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অনষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে, গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়ার বিষয়ে শিগগিরই যৌক্তিক সিদ্ধান্ত আসবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) অনুষ্ঠানটি রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের সেমিনার হলে আয়োজন করেন  বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। সংগঠনের সভাপতি মসিউর রহমান রাঙ্গার সভাপতিত্বে সভার সঞ্চালনা করছেন সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্ল্যাহ।
 
সকাল ১০টায় পবিত্র কোরআন তেলওয়াত, জাতীয় সংগীত এবং শোক বার্তার মধ্য দিয়ে সমিতির দ্বি-বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল অনুষ্ঠান শুরু হয়। সংগঠনের ১৩০টি ইউনিটের প্রতিনিধিরা এতে অংশ নিয়েছেন। সভায় বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কার্যকরী পরিষদের সব কর্মকর্তা এবং সারাদেশের সব জেলা, শাখা/ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কাউন্সিলররা উপস্থিত ছিলেন। সংগঠনের বিভাগীয় প্রতিনিধিরা এ সময় একে একে বক্তব্য রাখেন।

এর পর দুপুরে সভায় উপস্থিত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান অতিথির বক্তব্যে শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবিতে তিনি বলেন, খুব শীঘ্রই এ বিষয়ে একটি যৌক্তিক সিদ্ধান্ত আসবে আশা করছি।

               

মন্ত্রী বলেন, আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) প্রধান কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হবে। তাতে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। আশা করছি, সভা থেকে এ বিষয়ে একটি যৌক্তিক সিদ্ধান্ত আসবে। পাশাপাশি শনিবার বিআরটিএর সংশ্লিষ্ট কর্মকর্তারা বাস মালিকদের সঙ্গে বসে এ ব্যাপারে যৌক্তিক সিদ্ধান্ত নেবেন বলে আমি আশা রাখি।

বিআরটিসির বাসে শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে আমরা চিন্তাভাবনা করছি। শুধু সরকারি বাসে নয়, বেসরকারি বাসেও শিক্ষার্থীদের হাফ ভাড়া চালুর বিষয়ে আমি সংশ্লিষ্টদের কাছে সহযোগিতা কামনা করবো বলে জানান সড়কমন্ত্রী।

তিনি বলেন, প্রতিদিনই পাখির মত ও মাছির মত মানুষ দূর্ঘটনায় মারা যাচ্ছে। তা কখনও কাম্য নয়। আমিও তো মানুষ। আমাদের মৃত্যুর হার বাড়ে নি।তবে আমাদের ড্রাইভার দের অনেক সতর্ক হতে হবে।

মালিক সমিতির উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ড্রাইভার অনেক সাবধানতার সহিত গাড়ি চালাতে হবে। ড্রাইভার দের উন্নয়নের জন্য যা যা করা দরকার তাই করা হবে। তাদের বিশ্রাম নিয়ে গাড়ি চালানোর উপর জোর দেওয়ার আহবান করেন। আইন পরিবর্তনের জন্য কার্যক্রম অব্যহত রয়েছে বলে জানান তিনি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, আাপনাদের সাথে আলোচনা করে ভাড়া নির্ধারণ করা হয়েছে। তারপরও ভাড়া নিয়ে অনেক সমস্যায় পড়তে হচ্ছে সরকারকে। সরকারের দেওয়া নির্ধারিত ভাড়া নেওয়ার জন্য মালিক সমিতিকে নির্দেশ দেন।

 

একুশে সংবাদ/রাফি