ঢাকা বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১০ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

কর্মহীন সংস্কৃতিসেবীদের আর্থিক অনুদান অব্যাহত-জনপ্রশাসন প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:০০ পিএম, ১০ জুন, ২০২১
কর্মহীন সংস্কৃতিসেবীদের আর্থিক অনুদান অব্যাহত-জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বৃহস্পতিবার (১০ জুন) মেহেরপুর জেলায় করোনা মহামারির কারণে সাময়িকভাবে কর্মহীন হয়ে পড়া সংস্কৃতিসেবীদের মাঝে চেক বিতরণ এবং মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় মেহেরপুর জেলায় শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা কালে ভার্চুয়ালি যুক্ত হয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, কর্মহীন হয়ে পড়া সংস্কৃতিসেবীদের জন্য আর্থিক অনুদান প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

এই সময় মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খানের সভাপতিত্বে ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রঞ্জিত কুমার দাস এবং মেহেরপুরের পুলিশ সুপার এস. এম. মুরাদ আলী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

প্রতিমন্ত্রী বলেন, সাংস্কৃতিক কর্মকাণ্ড জাতীয় জীবনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাই সংস্কৃতিসেবীরা যাতে কোনো ধরনের দুর্ভোগের শিকার না হন সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন অসাম্প্রদায়িক সমাজ গঠনের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে করছে। ধর্মীয় নীতি-নৈতিকতার আলোকে একটি উন্নত সমাজ গঠন এই সরকারের অন্যতম লক্ষ্য। মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম ধর্মীয় মূল্যবোধ সম্পন্ন অসাম্প্রদায়িক সমাজ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে তিনি মন্তব্য করেন।

উক্ত অনুষ্ঠানে ৯০ জন সংস্কৃতিসেবীকে ৫ হাজার টাকা করে মোট সাড়ে ৪ লাখ টাকা দেওয়া হয়েছে। এছাড়াও মন্দিরভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের আওতায় মেহেরপুর জেলার ৫ জন শ্রেষ্ঠ শিক্ষক ও ১০ জন শ্রেষ্ঠ শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়েছে।

 

 

একুশে সংবাদ/রাফি