AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রূপের দ্যুতি ছড়াবে ভিটামিন ই ক্যাপসুলের বিকল্প ৩ খাবার


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৭:০৩ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৪
রূপের দ্যুতি ছড়াবে ভিটামিন ই ক্যাপসুলের বিকল্প ৩ খাবার

বর্তমানে অনেকেই রূপচর্চায় ভরসা রাখেন ভিটামিন ই ক্যাপসুলে। কিন্তু আপনি কি জানেন, ভিটামিন ই ক্যাপসুলের মতোই জাদুকরী গুণ রয়েছে ৩টি বিশেষ খাবারে!

 

ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন থেকে জানা যায়, চিকিৎসকরা বলছেন, ত্বক ও চুলের যে কোনো সমস্যা সমাধানে ভিটামিন ‘ই’ ক্যাপসুলের ব্যবহার দারুণ কাজে আসে। যেহেতু ভিটামিন ই ক্যাপসুল দীর্ঘমেয়াদি খাওয়া যায় না, তাই এর বিকল্প খাবারে মনোযোগ দিতে পারেন।

চিকিৎসকরা বলছেন, ভিটামিন ই ক্যাপসুলের বিকল্প তিনটি সেরা খাবার রয়েছে। এগুলো হলো–

১। অ্যাভোকাডো: বয়স কখনও আপনার ত্বককে ছুঁতে পারবে না যদি নিয়মিত অ্যাভোকাডো খেতে পারেন। চোখের মতো দেখতে ভিটামিন ই ক্যাপসুলের বিকল্প এ ফলটিতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন ই। সেই সঙ্গে ভিটামিন সি আর পটাশিয়ামে ভরপুর এ ফলটি নিয়মিত খাওয়ার ২ সপ্তাহের মধ্যে ত্বকের পরিবর্তন লক্ষ করতে পারবেন।
Benefits of Avocado: চিকিৎসকদের মতে ‍‍`সুপারফুড‍‍` এই ফল, নিয়মিত খেলেই রোগের  বিরুদ্ধে লড়াইয়ে মিলবে ‍‍`বল‍‍`! - amazing health benefits of avocado - eisamay
২। ব্রোকলি: শীতের এ মৌসুমে বাজারে সাদা ফুলকপির সঙ্গে দেখা মিলছে সবুজ ব্রোকলিরও। আপনি জানলে অবাক হবেন, এই সবুজ ব্রোকলিতেই লুকিয়ে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিডেন্ট আর ভিটামিন ই। ব্রোকলিতে থাকা জিঙ্ক আর কপারের মতো উপাদান ত্বকের সংক্রমণ রুখতে সাহায্য করে। তাই ত্বকের জেল্লা বাড়াতে প্রিবায়োটিক ফাইবার ও  ভিটমিন সি সমৃদ্ধ ব্রোকলি নিয়মিত ডায়েটে রাখুন।

যে কারণে ব্রোকলি খাবেন
৩। বাদাম: ভিটামিন ই ক্যাপসুলের বিকল্প খাবারের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি খাবার হলো বাদাম। বাদামে ভিটামিন ই-র সঙ্গে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, ফাইবার, পটাশিয়াম ও ম্যাগনেশিয়াম। তাই  ভিটামিন ই ক্যাপসুলের বিকল্প খাবার হিসেবে বেছে নিতে পারেন বাদাম। বাদাম একটি উপকারী খাবার হলেও বিভিন্ন বাদামের রয়েছে ভিন্ন ভিন্ন উপকারিতা।

শীতে বাদাম খাওয়ার যত উপকারিতা

একুশে সংবাদ/এনএস

Link copied!