AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ত্বকের উজ্জ্বলতা ফেরাবেন যেভাবে


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৫:৫২ পিএম, ৪ আগস্ট, ২০২৩
ত্বকের উজ্জ্বলতা ফেরাবেন যেভাবে

রোদের তাপ সহজেই ত্বকের লাবণ্য কেড়ে নিতে পারে। ফলে, গরমে দিনের শেষে অনেকটাই বেশি ক্লান্ত দেখায় মুখ চোখ। এদিকে ঈদও চলে আসছে প্রায় কাছাকাছি। এ সময় চেহারার উজ্জ্বলতা ঠিক রাখতে ত্বকের সঠিক যত্ন ঘরোয়া কিছু টিপস মেনে চললেই ত্বকের লাবণ্যতা ঠিক থাকবে। দেখে নেওয়া যাক, ত্বকের যত্নে গরমের দিনে ঘরোয়া কিছু সহজ টিপস।

 

দেখে নিন ঘরোয়া রূপচর্চার সহজ টিপস-

নিম- গরমে ত্বকের যত্নে নিমপাতা বাটা খুবই উপকারি। ত্বকে দাগ ছোপ সরাতে ও ত্বককে ডিটক্সিফাই করতে এই নিমের তেল বা পাউডারও বেশ ভালো। ফলে ঘরের কাছে নিম গাছ থাকলে, গরমে নিম বেগুন তো খাবেনই, সঙ্গে নিমপাতা বাটাও মুখে লাগান।

 

হলুদ- ত্বককে ডিটক্সিফাই করতে হলুদের জুড়ি মেলা ভার! কাঁচা হলুদ বাটা গায়ে মেখে তারপর স্নান করতে পারলেও ত্বক এই রোদ্দুরে পাবে স্বস্তি। ত্বকের মৃত কোষ সরিয়ে উজ্জ্বলতা বাড়িয়ে দিতে হলুদ বাটা সবচেয়ে বেশি কার্যকর।

 

চন্দন বাটা- ত্বক পরিষ্কার করে ত্বককে গরমের দিনে ঝকঝক করে তুলতে চন্দনবাটার গুরুত্ব অপরিসীম। গোলাপজলে চন্দন পাউডার মিশিয়ে মুখে মাখলে তা মুখে আনে লাবণ্য। গরমে আপনার চোখ-মুখের ক্লান্তি ভ্যানিস হয়ে যাবে।

 

অ্যালোভেরা- রোদের তাপে ত্বক যদি জ্বলে যায়, তাহলে তার প্রতিকার হল অ্যালেভেরা। গরমের দিনে অ্যালোভেরা পাতার ভিতরের জেল বের করে নিয়ে তা ত্বকে ও মুখের বিভিন্ন অংশে লাগালে ত্বক হয় উজ্জ্বল। ত্বকের যে জায়গা রোদ্দুরের তাপে পুড়ে গিয়েছে তাতে আরাম দেয় এই জেল।


একুশে সংবাদ/স ক  

Link copied!