AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে পাঁচ সময়ে মিলন মানেই সর্বনাশ


Ekushey Sangbad
লাইফস্টাইল ডেস্ক
০৬:২৯ পিএম, ৮ জানুয়ারি, ২০২৩
যে পাঁচ সময়ে মিলন মানেই সর্বনাশ

একটি সুস্থ দাম্পত্য জীবনের অর্থ একটি সুস্থ যৌনজীবনও। দাম্পত্য জীবনে সুখ বজায় রাখতে যৌনজীবনের শান্তি অত্যন্ত প্রয়োজনীয়। তবে তা বজায় রাখার বেশ কয়েকটি নিয়ম আছে। কখন আপনার সঙ্গীর সাথে আপনি এই বিষয়ে সেরা সময় কাটাতে পারেন, সে বিষয়ে একাধিক মনোবৈজ্ঞানিক পরামর্শও আছে, পাশাপাশি বিশেষ কিছু শারীরিক অবস্থাও আছে যখন মিলন এড়িয়ে চলা উচিত।

 

ইউটিআই থেকে সেরে ওঠা- ইউরিনারি ট্র্যাক্ট ইনফেকশন যদি রেচনতন্ত্রের কোনও অংশে তৈরি হয়, তা হেল তা নানা ভাবে শরীরকে প্রভাবিত করে, এর ফলে ব্যথাও হয়। এই বিষয়ে চিকিৎসা চলার সময় একেবারেই যৌনতা এড়িয়ে চলা উচিত।

 

কোনও কারণে মতানৈক্য হলে- কোনও কোনও বিষয়ে সামান্য আবারও কখনও বা তীব্র মতানৈক্য দাম্পত্য জীবনের চেনা চেহারা। কিন্তু কখনও প্রবল মতানৈকের মধ্যে যৌনতাকে প্রবেশ করানোর কোনও মানে হয় না। তাতে দাম্পত্য জীবনে প্রভাব পড়তে পারে।

 

ওয়্যাক্সিং করার পর- সৌন্দর্যের চাহিদায় যদি কেউ ওয়্যাক্সিং করার, তা হলে তা করানোর পরেই যৌনতায় লিপ্ত হওয়া কাজের কথা নয়। কারণ, এই সময়ে শরীর ত্বক ভীষণ স্পর্শকাতর থাকে। যে কোনও সময় সংক্রমণ হয়ে যেতে পারে। অন্তত দিন দু’য়েক অপেক্ষা করে তারপর যা করার করা উচিত।

 

ইস্ট ইনফেকশন- সাধারণত মহিলাদের যৌনাঙ্গে এক রকমের সংক্রমণ হয় অনেক সময়, সেটিকে ইস্ট ইনফেকশন বলা হয়। সেটিতে ফাঙ্গাল ইনফেকশন হয়, যন্ত্রনা ও অস্বস্তির মতো সমস্যা দেখা দেয়। সেই সময় যৌনতা এড়িয়ে চলা উচিত।

 

মাদকাসক্ত বা মদ্যপ হয়ে- মাদকাসক্ত বা মদ্যপ হয়ে কোনভাবেই যৌনতায় লিপ্ত হওয়া উচিত নয়। শরীরে এই প্রকার উপাদান প্রবেশ করলে সেগুলি স্বাভাবিক বিচারবুদ্ধি ও বিবেচনার ক্ষমতাকে প্রভাবিত করে। সেই সময়ে যৌনতায় অংশ নেওয়া উচিত নয়।

 

একুশে সংবাদ.কম/নি.আ.প্র/জাহাঙ্গীর

Link copied!