ঢাকা সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

মেয়েদের স্তন ঠিক রাখতে যা করা দরকার


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০২:০৫ পিএম, ১৬ জুলাই, ২০২১
মেয়েদের স্তন ঠিক রাখতে যা করা দরকার

মেয়েদের স্তন টাইট ও খাড়া করার উপায় – ব্রেস্ট ঝুলে গেলে করণীয়:- অধিকাংশ পুরুষের কাছেই নারীর শরীরের সবথেকে বেশি আকর্ষণীয় অঙ্গ হচ্ছে তার দুটি স্তন।একজন মহিলাকে সবথেকে আকর্ষণীয় সুন্দর এবং আবেদনময়ী করে তোলে তার দুটি স্তন। আর এই বিষয়টি প্রায় সকল নারীই জানে তার শারীরিক সৌন্দর্য ঠিক রাখার জন্য এবং নিজেকে পুরুষের কাছে আকর্ষণীয় করে রাখার জন্য তার স্তনের সৌন্দর্য ঠিক রাখতে হবে। বিয়ের কিছুদিন পরেই অনেক নারীর স্তন ঝুলে যায় আগের মত তাই টাইট ফিট থাকে না। স্বামীর কাছে তার স্ত্রীকে অতঃপর আকর্ষণীয় মনে হয় না ।তখন মহিলাদের প্রয়োজন হয় স্তনকে সুন্দর এবং শুদিঢ়িও রাখার জন্য।বিভিন্ন ধরনের প্রোডাক্ট বা মেডিসিনের। আবার কিছু কিছু মেয়েদের ক্ষেত্রে দেখা যায় বিয়ের আগেই অল্প বয়সে তাদের স্তন অনেক ঝুলে গেছে। 

তাদের জন্য আজকে আমাদের কিছু টিপস যে কিভাবে ঘরে বসেই স্তনের ঝুলে পড়া সমস্যা থেকে মুক্তি পেতে পারবেন ও মেয়েদের স্তন টাইট ও খাড়া করার সহজ উপায় ।

স্তনের শেপ ঠিক রাখার প্রথম টিপস :
প্রথমে একটি বাটি নিন তারপর বাটিতে একটা ডিম ভেঙে নিন এবং ডিম ভাঙ্গার পরে এর সাদা অংশটা বাদ দিয়ে শুধু কুসুম টুকু রাখেন এবার এই কুসুমের ভেতর একটি চা চামুসের তিন চামুস শষার রস ঢেলে ভালোভাবে মিস্ট করে, তারপর একটি প্যাক তৈরি করে নিন। এরপর যখন আপনি গোসল করতে যাবেন তখন কমপক্ষে ৩০ মিনিট আগে এই ডিম ডিমের কুসুম এবং শসার রসের এই ক্যাপটি আপনার দুই ইস্তনে খুব ভালোভাবে লাগিয়ে নিন এবং ৩০ মিনিট অপেক্ষা করুন এরপর যখন খুব ভালোভাবে শুকিয়ে যাবে তখন আপনি আলতো হাতে এটা পানি দিয়ে ঘষে পরিষ্কার করে নিয়ে তারপর গোসল করে ফেলবেন।মাত্র ৭ দিন আপনি এই প্যাকটি আপনার দুই স্তনে যদি ব্যবহার করেন তাহলে আপনার স্তনের সেপট পরিবর্তন হচ্ছে সেটা এই সাতদিনে আপনি অনেকটা উপলব্ধি করতে পারবেন। স্তন ঝুলে যাওয়ার সমস্যা রোধে এবং স্তনের শেপ ঠিক রাখার দ্বিতীয় টিপসের জন্য প্রয়োজন হবে ছোট ছোট বরফের টিউব বা টুকরো।

দ্বিতীয় টিপস :
আপনার বাসায় যদি ফ্রিজ থাকে তাহলে এই বরফের টিউব ছোট ছোট টুকরো তৈরি করা তো খুবই সহজ। আপনি গোসল করার আগে এই ছোট ছোট চার পাঁচটা বরফের টুকরো বা কিউব একটা কাপড়ে নিয়ে আপনার স্তনের চারপাশে ঘুরিয়ে ঘুরিয়ে ৫ থেকে ১০ মিনিট ম্যাসেজ করুন টানা ৭ থেকে ১০ দিন আপনি যদি এরকম ৫ থেকে ১০ মিনিট এরকম বরফের টুকরো দিয়ে আপনার স্তন মেসেজ করেন খুব অল্প সময় লক্ষ্য করবেন আপনার স্তন ধীরে ধীরে পরিবর্তন হচ্ছে এই দুটি কৌশল ছাড়াও আপনার অবশ্যই সঠিক খাবার খেতে হবে আপনার খাদ্য তালিকায় রাখতে হবে দুধ ডিম এবং ডাল। এছাড়াও ভিটামিন ক্যালসিয়ামের মত পুষ্টিগুণ রয়েছে এরকম খাবারগুলো খেতে হবে যেমন বাঁধাকপি, ফুলকপি, টমেটো, গাজর ইত্যাদি এসব অবশ্যই আপনার খাদ্য তালিকায় রাখতে হবে। যদি সম্ভব হয় তাহলে প্রতিদিন ১০ থেকে ১৫ মিনিট সাঁতার কাটুন। সাঁতার কাটলে আপনার স্তনের যে পেশীগুলো রয়েছে এগুলো শক্ত হতে সাহায্য করে। এছাড়াও আপনাকে খেতে হবে প্রচুর পরিমাণে পানি চেষ্টা করবে প্রতিদিন ৪ থেকে ৫ লিটারের বেশি বেশি পানি পান করতে হবে কারণ শরিরে যদি পানির অভাব দেখা দেয় তাহলে মেয়েদের ত্বকের যে চামড়া কুঁচকে যায় বা ঝুলে পড়ার মতো সমস্যা দেখা দেয়। 

অনেকে আবার স্তনের আকৃতি বা সেপট ঠিক রাখার জন্য দিনরাত সারাক্ষণ ব্রা পড়ে থাকেন। এতে উপকার তো হয় না বরং উল্টো ক্ষতি হয়। আপনি বাইরে যখন বের হবেন তখন অবশ্যই ব্রা পড়বেন কিন্তু আপনি যখন বাসায় রিলাক্স করবেন, কিংবা রাতে যখন ঘুমাতে যাবেন তখন অবশ্যই ব্রা খুলে ঘুমাবেন এবং ঢালা পোশাক পরিধান করবেন। স্তন ঝুলে যাওয়ার অন্যতম কারণ হচ্ছে অত্যাধিক ভাবেই ওজন বেড়ে যাওয়া কিংবা শরীরে অত্যাধিক চর্বি জমা। তাই আপনার যদি হঠাৎ করে অত্যাধিক ওজন বেড়ে যায় এতে করে আপনার স্তন ঝুলে যাওয়ার মতো সমস্যা দেখা দিতে পারে। তাই নিজের স্তন এর সৌন্দর্য ঠিক রাখার জন্য নিজের ওজন নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করুন। স্তনের ঠিক রাখার জন্য বা ঝুলে যাওয়ার মত সমস্যা ঠিক করার জন্য কোন ধরনের মেডিসিন কিনবেন না। এগুলো স্তনের উপকার তো করেই না তার থেকে অনেক বেশি ক্ষতি করে থাকে। তাই স্তনের সেপ সঠিক রাখার জন্য প্রথমে যে কৌশল দুটি উল্লেখ করলাম এবং যে খাদ্য অভ্যাস গুলোর কথা বললাম এগুলো যদি আপনি নিয়মিত করতে পারেন তাহলে মাত্র ৭ দিনে আপনার স্তনের শেপ অনেক সন্দুর এবং অনেক আর্কষনীয় করেতে পারবেন।


একুশে সংবাদ/ফ/ব