AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
অর্থ আত্মসাতের মামলা

ট্রান্সকমের ৩ কর্মকর্তা রিমান্ডে


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:১৫ পিএম, ২১ এপ্রিল, ২০২৪
ট্রান্সকমের ৩ কর্মকর্তা রিমান্ডে

পৃথক দুই মামলায় ট্রান্সকম গ্রুপের তিন কর্মকর্তাকে তিন দিনের রিমান্ড দিয়েছেন আদালত। রোববার (২১ এপ্রিল) বিকালে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. রশিদুল আলম এই আদেশ দেন।

আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) শাহ আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, রাজধানীর গুলশান থানার এক মামলায় করপোরেট ফাইন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুনের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের ইন্সপেক্টর মো. কামাল হোসেন। একই থানায় আরেক মামলায় ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেকের সাত দিনের রিমান্ডের আবেদন করেছিলেন একই তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে প্রত্যেক আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

জামিন বাতিল ও রিমান্ডে যাওয়া আসামিরা হলেন— ট্রান্সকম গ্রুপের করপোরেট ফাইন্যান্সের পরিচালক আব্দুল্লাহ আল মামুন, ব্যবস্থাপক আবু ইউসুফ মো. সিদ্দিক ও অ্যাসিস্ট্যান্ট কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেক। আজকে বাদীপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এই তিন আসামির জামিন বাতিল করেন এবং মামলার তদন্ত কর্মকর্তার আগের করা রিমান্ড আবেদনের ওপর শুনানি অনুষ্ঠিত হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত এই তিন আসামির জামিন বাতিল করে রিমান্ডের আদেশ দেন।

গত ২২ ফেব্রুয়ারি ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুর রহমানের মেয়ে শাজরেহ হক বাদী হয়ে গুলশান থানায় পৃথক তিনটি মামলা করেন। মামলার পর গুলশান এলাকা থেকে আসামিদের গ্রেপ্তার করে পুলিশ। মামলায় ট্রান্সকম গ্রুপের ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল ও অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগ আনা হয়েছে।


একুশে সংবাদ/এন.টি./ এসএডি

Link copied!