AB Bank
ঢাকা বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভিপি নুরের বিরুদ্ধে শুনানি পেছাল


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:০১ পিএম, ১৭ জানুয়ারি, ২০২৪
ভিপি নুরের বিরুদ্ধে শুনানি পেছাল

বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় আদালত অবমাননার মামলায় গণঅধিকার পরিষদের (একাংশ) সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে শুনানি পিছিয়ে আগামী ১৫ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

বুধবার (১৭ জানুয়ারি) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক-আল-জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ দিন ধার্য করেন। ওইদিন ফের হাইকোর্টের হাজির হতে হবে ভিপি নুরকে।

এর আগে বুধবার সকালে বিচারকদের নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়ায় আদালত অবমাননার মামলায় ব্যাখ্যা দিতে হাইকোর্টের তলবে হাজির হন নুর। এরও আগে গত ১১ ডিসেম্বর আদালত অবমাননার অভিযোগে ডাকসুর সাবেক ভিপি নুরকে হাইকোর্টে তলব করা হয়। এছাড়াও তার বিরুদ্ধে কেন আদালত অবমাননার অভিযোগ আনা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করা হয়। সবশেষ আজ সে বিষয়ে ব্যাখ্যা দিতে হাইকোর্টে হাজির হন তিনি।

নুরুল হকের দেয়া বক্তব্য নিয়ে গত ৭ ডিসেম্বর একটি দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন অনুযায়ী, বিজয়নগর পানির ট্যাংক মোড়ে এক সমাবেশে আদালতের বিচারকদের বিরুদ্ধে নুরুল হক আপত্তিকর বক্তব্য দিয়েছেন।

এদিন আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল কালীপদ মৃধা। সম্প্রতি প্রতিবেদনটি আদালতের নজরে আনা হয় বলেও জানান সহকারী অ্যাটর্নি জেনারেল।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!