AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০২:৫৩ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে তিনজন বিচারককে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। তারা হলেন– বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ, বিচারপতি মো. শাহিনুর ইসলাম, বিচারপতি কাশেফা হোসেন।

বুধবার (২৪ এপ্রিল) দুপুরে এবিষয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া তিন বিচারপতির শপথ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায়। প্রধান বিচারপতি তাদের শপথ পড়াবেন।

এতে আরও বলা হয়েছে, শপথ গ্রহণের পর থেকে  এই নিয়োগ কার্যকর হবে।

বর্তমানে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগে পাঁচজন বিচারপতি রয়েছেন। নতুন এই তিনজনের নিয়োগ হওয়ায় আপিল বিভাগের বিচারপতির সংখ্যা দাঁড়াল আটজনে।

এক সময় আইনজীবী হিসেবে কাজ করা বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ২০২৩ সালের এপ্রিলে হাইকোর্ট বিভাগের বিচারপতি হিসেবে নিযুক্ত হন।

মুনসেফ হিসেবে জুডিশিয়াল সার্ভিসে যোগদান করা বিচারপতি মো. শাহিনুর ইসলাম ২০০১ সালের জানুয়ারিতে জেলা ও দায়রা জজ হন। ২০১০ সালের এপ্রিল থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রেজিস্ট্রার এবং ২০১২ সালের মার্চে দ্বিতীয় ট্রাইব্যুনালের সদস্য নিযুক্ত হন।

এরপর ২০১৩ সালে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে উন্নীত হন এবং পরবর্তীতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২-এর সদস্য হিসাবে পুনরায় নিযুক্ত হন।

বিচারপতি কাশেফা হোসেন ১৯৯৫ এবং ২০০৩ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একজন অ্যাডভোকেট হিসেবে নথিভুক্ত হন। এরপর ২০১৩ সালে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত জজ হন। 

 

একুশে সংবাদ/জ.ন.প্র/জাহা

Link copied!