AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

স্থায়ী জামিন পেলেন সম্রাট


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৪৩ পিএম, ১৫ জানুয়ারি, ২০২৪
স্থায়ী জামিন পেলেন সম্রাট

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় স্থায়ী জামিন পেয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

সোমবার (১৫ জানুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল আলমের আদালতে হাজিরা দেন সম্রাট। এ সময় অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য সময় আবেদন করেন সম্রাটের আইনজীবী।

জানা গেছে, এদিন শুনানি শেষে বিচারক মঞ্জুরুল আলম অভিযোগ গঠনের শুনানির জন্য ৫ মার্চ দিন ধার্য করেন। একই সঙ্গে সম্রাটের স্থায়ী জামিন মঞ্জুর করেন।

র‌্যাবের ক্যাসিনোবিরোধী অভিযানে ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লা থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে আটক করা হয়। ওই অভিযানে যুবলীগের বহিষ্কৃত নেতা খালেদ মাহমুদ ভূঁইয়া, বিতর্কিত ঠিকাদার জি কে শামীমসহ মোট ১৩ জন গ্রেপ্তার হন। এরপর ২০২২ সালের ২২ আগস্ট সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। ওই বছরের ১২ নভেম্বর সম্রাটের বিরুদ্ধে দুই কোটি ৯৪ লাখ ৮০ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ এনে মামলা করে দুদক। ২০২০ সালের ২৬ নভেম্বর ২২২ কোটি ৮৮ লাখ ৬২ হাজার ৪৯৩ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ এনে সম্রাটের বিরুদ্ধে অভিযোগ পত্র জমা দেয় সংস্থাটি।

প্রসঙ্গত, ২০২২ সালে তার বিরুদ্ধে দায়ের হওয়া ৪ মামলায় জামিন পান সম্রাট। তবে এক সপ্তাহ পরে ১৮ মে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের মামলায় হাইকোর্ট তার জামিন বাতিল করে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। পরবর্তীতে ২২ আগস্ট তিনি ওই মামলায় জামিন পান।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা
 

Link copied!