ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

অর্থপাচারকারীরা কোথাও শান্তিতে থাকতে পারবে না: হাইকোর্ট


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:১১ পিএম, ১৭ মে, ২০২২
অর্থপাচারকারীরা কোথাও শান্তিতে থাকতে পারবে না: হাইকোর্ট

 

এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদারের ইস্যুতে হাইকোর্ট বলেছেন, আমাদের বিভিন্ন আদেশের কারণেই পি কে হালদার আজ সারাবিশ্বে অন্যভাবে আলোচিত। অর্থপাচারকারী হিসেবে চিহ্নিত। আমরা এমন আদেশ দেব, পি কে হালদার ও তারমত অন্যান্য অর্থপাচারকারীরা পৃথিবীর কোথাও শান্তিতে থাকতে পারবে না।

 

মঙ্গলবার (১৭ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

 

আদালত পি কে হালদারকে গ্রেপ্তার ও দেশে ফিরিয়ে আনতে জারি করা রুল শুনানির জন্য আগামী ১২ জুন দিন ঠিক করেন। একইসাথে এই সময়ের মধ্যে পি হালদারের বিরুদ্ধে থাকা সকোল মামলার তথ্য জানাতে নির্দেশ দেওয়া হয়েছে।

 

আদালত রাষ্ট্রপক্ষ ও দুদকের আইনজীবীদের উদ্দেশ্যে বলেন, অর্থপাচারকারীরা কোথায় আছেন আপনারা শুধু নির্দিষ্ট করে দিন, আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আদেশ দেব।

 

গতকাল ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক পি কে হালদারকে ভারতে গ্রেপ্তার করা হয়েছে বিষয়টি আদালতকে জানান। একইসঙ্গে তাকে দেশে ফিরিয়ে আনতে পূর্বে জারি করা রুল শুনানির আবেদন জানান।

 

রুলে পি কে হালদারকে গ্রেপ্তার ও দেশে ফিরিয়ে আনতে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না এবং এক্ষেত্রে দায়ী ব্যক্তি/প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা কেন গ্রহণ করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

 

একুশে সংবাদকম/জ.ট.জা.হা