AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সচিবালয়ের নন ক্যাডারদের পদোন্নতি হাইকোর্টে স্থগিত


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৪:৫৭ পিএম, ১৬ এপ্রিল, ২০২২
সচিবালয়ের নন ক্যাডারদের পদোন্নতি হাইকোর্টে স্থগিত

বাংলাদেশ সচিবালয়ের নন ক্যাডারদের পদোন্নতি স্থগিত করেছেন হাইকোর্ট। আগামী তিন মাস নন ক্যাডার কর্মকর্তা ও কর্মচারীদের কোনো পদোন্নতি দেওয়া যাবে না বলে আদালত আদেশ দিয়েছেন। ১১ এপ্রিল বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ নন ক্যাডারদের পদোন্নতি স্থগিত করে এ আদেশ দেন।

আদেশের পর্যবেক্ষণে বলা হয়, বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা, ২০১৪ (সংশোধিত ২০২০) এর ওপর হাইকোর্টের স্থগিতাদেশ দেওয়া হলো।  পরিকল্পনা মন্ত্রণালয়ের আওতাধীন বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের স্টেনো টাইপিস্ট কাম কম্পিউটার অপারেটরদের করা এক রিট পিটিশনের সম্পূরক আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট এ আদেশ দিলেন। 

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ২০২০ সালের ৫ নভেম্বর জারি করা ‘বাংলাদেশ সচিবালয় (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) নিয়োগ বিধিমালা’র ওপর এ স্থগিতাদেশ দেওয়া হলো।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন রিটকারী বলেন, বাংলাদেশ সচিবালয়ের (ক্যাডার বহির্ভূত গেজেটেড কর্মকর্তা এবং নন-গেজেটেড কর্মচারী) বিধিমালায় নিয়োগপ্রাপ্ত না হওয়ার পরও বিশেষ একটি পদকে বেশি সুবিধা দেওয়ার জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় এ নিয়োগ বিধিমালা জারি করেছে। অথচ এ নিয়োগ বিধিমালা জারির অনেক আগেই আমরা নিয়ম অনুযায়ী পদোন্নতিযোগ্য হয়েছি। নিয়ন্ত্রণকারী বিভিন্ন কর্তৃপক্ষের সঙ্গে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য অনেক দেন-দরবার করার পরও কোনো সুরাহা না হওয়ায় অবশেষে আমরা আদালতের দ্বারস্থ হয়েছি। চূড়ান্ত শুনানিতে ও আমরা ন্যায়বিচার পাব মর্মে আশা করছি।

একুশে সংবাদ/এসএস

Link copied!