AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিজিটাল নিরাপত্তা মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানের বিচার শুরু


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৪৯ পিএম, ২৫ অক্টোবর, ২০২১
ডিজিটাল নিরাপত্তা মামলায় বাউল শিল্পী রিতা দেওয়ানের বিচার শুরু

বাউল শিল্পী রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে মহান আল্লাহকে নিয়ে কটূক্তির অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় অভিযোগ গঠন করেছেন ট্রাইব্যুনাল। এর মধ্য দিয়েই শুরু হলো মামলার আনুষ্ঠানিক বিচারকাজ। মামলার বাকি দুই আসামি হলেন শাজাহান ও ইকবাল।

সোমবার (২৫ অক্টোবর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্সামছ জগলুল হোসেন আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। একইসঙ্গে মামলার সাক্ষ্যগ্রহণের জন্য ২৭ জানুয়ারি দিন ধার্য করেন আদালত।

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

পালাগানের মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে ২০২০ সালের ২ ফেব্রুয়ারি বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্সামছ জগলুল হোসেনের আদালতে ঢাকা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মো. ইমরুল হাসান ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেন।

একই বছরের ২৯ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা পিবিআই পুলিশ পরিদর্শক মিজানুর রহমান রিতা দেওয়ানসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে প্রাথমিকভাবে সত্যতা প্রমাণ পাওয়ায় এ প্রতিবেদন দাখিল করেন ট্রাইব্যুনালে।

মামলার অভিযোগে বলা হয়, ২০২০ সালের ৩১ জানুয়ারি ফেসবুক ও ইউটিউবে দেখতে পান, রিতা দেওয়ান একটি পালাগানের আসরে প্রতিপক্ষকে আক্রমণ করতে গিয়ে মহান আল্লাহ্ তাআলাকে নিয়ে চরম ধৃষ্টতা, অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত ও ধর্মীয় বিশ্বাস নষ্ট করার অভিপ্রায়ে তার স্বেচ্ছায়, স্বজ্ঞানে, বিদ্বেষাত্মকভাবে উচ্চস্বরে এমন আচরণ বাদীসহ অন্যদের অনুভূতিতে আঘাত করেছে।

একুশে সংবাদ/জা/তাশা

Link copied!