AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পরিতোষের দোষ স্বীকার, ৩৯ আসামি কারাগারে


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি
০৮:৩৩ পিএম, ১৯ অক্টোবর, ২০২১
পরিতোষের দোষ স্বীকার, ৩৯ আসামি কারাগারে

রংপুরের পীরগঞ্জে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দোষ স্বীকার করায় অভিযুক্ত পরিতোষ সরকারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে একই ঘটনায় দায়ের পৃথক মামলায় পরিতোষসহ ৩৯ আসামিকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (১৯ অক্টোবর) বিকেলে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী এ আদেশ দেন।

এদিন বিকেলে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগের অভিযুক্ত পরিতোষ সরকারকে রংপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। 

পীরগঞ্জ সিনিয়র চিপ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ এর বিচারক ফজলে এলাহীর আদালতে 'দোষ স্বীকার' করে ১৬৪ ধারায় জবানবন্দি রেকর্ডের পর তাকে রংপুর কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করার নির্দেশ দেন আদালত।

এর আগে একইদিন দুপুরে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে দুই মামলার ৪১ আসামিকে আদালতে তোলে পুলিশ। আদালত পরিদর্শক গোলাম মোস্তফা জানান, আটকদের মধ্যে তিনজন অপ্রাপ্ত বয়স্ক। গ্রেফতারদের বিরুদ্ধে বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও মালামাল লুটপাটের অভিযোগ রয়েছে। গ্রেফতার ৪১ আসামির মধ্যে শুনানি শেষে ৩৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

আসামিদের মধ্যে ৩৮ জনকে কারাগারে পাঠানোর বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পীরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন। তিনি জানান, হিন্দুপল্লিতে হামলার ওই ঘটনায় দুটি মামলা রেকর্ড করা হয়েছে। এর মধ্যে বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটর ঘটনায় করা মামলাটি পরিদর্শক (তদন্ত) মাহবুব রহমান এবং তথ্যপ্রযুক্তি আইনের মামলা এসআই সাদ্দাম হোসেন তদন্ত করছেন।

একুশে সংবাদ / আল-আমিন

Link copied!