AB Bank
ঢাকা বুধবার, ২৪ জুলাই, ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডিআর কঙ্গোতে নৌকাডুবিতে নিহত ৮০


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০১:২২ পিএম, ১৩ জুন, ২০২৪
ডিআর কঙ্গোতে নৌকাডুবিতে নিহত ৮০

ডেমোক্রেটিক রিপাবলিক অফ কঙ্গোতে (ডিআরসি) নৌকা ডুবে ৮০ জনেরও বেশি মানুষ মারা গেছে। দেশটির প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি এই খবর জানিয়েছেন বলে আলজাজিরার প্রতিবেদনে বলা হয়েছে। স্থানীয় সময় বুধবার (১২ জুন) মাই-এনডোম্বে প্রদেশের মুশি শহর থেকে প্রায় ৭০ কিলোমিটার (৪৩ মাইল) দূরে কোয়া নদীতে ঘটনাটি ঘটে।

প্রেসিডেন্টের কার্যালয় এক বিবৃতিতে বলেছে, প্রজাতন্ত্রের প্রেসিডেন্ট এই দুর্ভাগ্যজনক ঘটনার প্রকৃত কারণগুলো তদন্তের জন্য আহ্বান জানিয়েছেন যাতে ভবিষ্যতে এই ধরনের বিপর্যয় না ঘটে।

বিবৃতিতে আরো বলা হয়, প্রেসিডেন্ট ফেলিক্স শিসেকেদি ভুক্তভোগীদের পরিবার এবং প্রিয়জনদের প্রতি তার সমবেদনা জানিয়েছেন। তিনি কর্তৃপক্ষকে ব্যবস্থা নিতে এবং ক্ষতিগ্রস্তদের সাহায্য করার নির্দেশ দিয়েছেন।

মাই-এনডম্বে প্রদেশের গভর্নর রিটা বোলা দুলা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন, ঘটনাটির তদন্ত অব্যাহত রয়েছে। রাতে যাত্রার সময় ওই দুর্ঘটনা ঘটেছে।

নৌকা দুর্ঘটনা ডিআরসি-তে সাধারণ ঘটনা। নৌকাগুলো প্রায়ই তাদের ধারণক্ষমতার বাইরে যাত্রী বহন করে। কঙ্গোর বিস্তীর্ণ বনাঞ্চল জুড়ে অল্প কিছু পাকা রাস্তা রয়েছে। সেখানে বেশিরভাগ মানুষ নদী পথেই যাতায়াত করে থাকে।

 

একুশে সংবাদ/কা.ক/সা.আ

Link copied!