AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মন্ত্রীর সচিবের গৃহপরিচারিকার ঘরে মিলল ২৫ কোটি রুপি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৫৭ পিএম, ৬ মে, ২০২৪
মন্ত্রীর সচিবের গৃহপরিচারিকার ঘরে মিলল ২৫ কোটি রুপি

ভারতের পূর্বাঞ্চলীয় রাজ্য ঝাড়খন্ডের রাজধানী রাঁচির একাধিক স্থানে অভিযান চালিয়ে কমপক্ষে ২৫ কোটি রুপির সমপরিমাণ নগদ অর্থ উদ্ধার করেছে দেশটির কেন্দ্রীয় অর্থ মন্ত্রণালয়ের তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

সোমবার (৬ মে) ভারতের ঝাড়খণ্ডের রাজধানী রানচিতে এসব অভিযান চালায় দেশটির তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। খবর এনডিটিভির।

অর্থপাচারবিষয়ক আইন প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট (পিএমএলএ) এর আওতায় পরিচালিত এসব অভিযানের লক্ষ্যস্থল ছিল ঝাড়খণ্ড গ্রামোন্নয়ন বিভাগের সাবেক প্রধান প্রকৌশলী বীরেন্দ্র রাম এবং তার ঘনিষ্ঠদের আবাসস্থল। বীরেন্দ্র রামকে অর্থ পাচারের মামলায় ২০২৩ সালের ফেব্রুয়ারিতে ইডি গ্রেপ্তার করেছিল।

অভিযানের ভিডিও ফুটেজে দেখা যায় ঝাড়খণ্ডের গ্রামোন্নয়ন মন্ত্রী আলমগীর আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের গৃহপরিচারিকার একটি কক্ষে ব্যাংক নোটের পাহাড়৷

৭০ বছর বয়সী আলমগীর আলম একজন কংগ্রেস নেতা এবং ঝাড়খণ্ড বিধানসভায় পাকুর আসন থেকে নির্বাচিত জনপ্রতিনিধি।
এ বিষয়ে ঝাড়খণ্ড বিজেপির মুখপাত্র প্রতুল শাহদেব জানিয়েছেন, ঝাড়খণ্ডে দুর্নীতি শেষ হচ্ছে না। নির্বাচনের সময় এই অর্থ ইঙ্গিত দেয় যে নির্বাচনে এই অর্থ ব্যয় করার পরিকল্পনা রয়েছে। নির্বাচন কমিশনের উচিত এই বিষয়ে ব্যবস্থা নেয়া।,‍‍`  

তদন্ত সংস্থা ইডি রানচির সেইল সিটিসহ ৯টি স্থানে একযোগে অভিযান চালায়। সোমবার সকালে, ইডির একটি টিম সড়ক নির্মাণ দপ্তরের প্রকৌশলী বিকাশ কুমারকে খুঁজে বের করতে সেল সিটিতে তল্লাশি চালায়। ইডির আরেকটি দল বারিয়াতু, মোরহাবাদি এবং বোদিয়া এলাকায় অভিযান চালায়।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

 

Link copied!