AB Bank
ঢাকা সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চীনে টর্নেডোর আঘাতে ৫ জন নিহত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০২:৩৪ পিএম, ২৮ এপ্রিল, ২০২৪
চীনে টর্নেডোর আঘাতে ৫ জন নিহত

চীনে টর্নেডোর আঘাতে ৫ জন নিহত। দেশটির দক্ষিণাঞ্চলীয় গুয়াংঝৌ শহরে টর্নেডো আঘাত হানে। এতে এখন পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া নিখোঁজ রয়েছে আরও ৩৩ জন। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা শিনহুয়া নিউজ এজেন্সি এ তথ্য নিশ্চিত করেছে।

এক প্রতিবেদন থেকে জানা যায়, দেশটির বাণিজ্যের কেন্দ্রভূমি হিসেবে পরিচিত দক্ষিণাঞ্চলীয় গুয়াংঝৌ প্রদেশের রাজধানীতে ২৭ এপ্রিল স্থানীয় সময় বিকেল ৩টার দিকে টর্নেডো আঘাত হেনেছে। সেখানে এক কোটি ২৭ লাখ মানুষের বসবাস এবং হাজার হাজার কারখানা অবস্থিত। দেশের রপ্তানি খাতে এই প্রদেশটি অন্যতম গুরুত্বপূর্ণ।

শিনহুয়া নিউজ এজেন্সির খবরে বলা হয়েছে, সেখানকার প্রায় ১৪১টি কারখানা ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে বাড়িঘরের তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

সামাজিক মাধ্যমে ইতোমধ্যেই দুর্যোগের বেশ কিছু ফুটেজ পাওয়া গেছে। এসব ছবিতে দেখা গেছে দিনের মধ্যভাগেই আকাশ কালো আকার ধারণ করেছে। এছাড়া বেশ কিছু যানবাহনের ক্ষয়ক্ষতি হয়েছে এবং গাছপালা উপড়ে গেছে।

চলতি সপ্তাহের শুরুর দিকে গুয়াংঝৌ প্রদেশে ভারী বৃষ্টিপাত ও ভয়াবহ বন্যায় চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রাষ্ট্রীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ‌১৯৫০ সালের পর থেকে এটাই ছিল ওই প্রদেশে সবচেয়ে ভয়াবহ বন্যা।

একুশে সংবাদ/ জা.গো./এসএডি
 

Link copied!