AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেতানিয়াহু হামাসের পক্ষেই কাজ করছেন: ইসরায়েলি গোয়েন্দা প্রধান


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৩৯ পিএম, ১৮ এপ্রিল, ২০২৪
নেতানিয়াহু হামাসের পক্ষেই কাজ করছেন: ইসরায়েলি গোয়েন্দা প্রধান

ইসরায়েল ধ্বংসের দিকে যাচ্ছে। মহা বিপর্যয় ডেকে আনছেন প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরায়েল যে অবস্থানে এখন রয়েছে সেদিকে থাকলে ধীরে ধীরে একেবারেই বন্ধুশুন্য হয়ে পড়বে দৃশ্যত। অর্থনৈতিক অভাব তো দেখা দিবেই। ইসরায়েলিদের মাশুল দিতে হবে অনেক দিন। এসবের জন্য দায়ী নেতানিয়াহু। এখনই তার পদত্যাগ করা উচিত।  

সম্প্রতি ইসরায়েলের চ্যানেল টুয়েলভে দেওয়া এক সাক্ষাতকারে এসব কথা বলেন দেশটির গোয়েন্দা সংস্থা শিন বেটের সাবেক প্রধান নাদাভ আরগামান। সূত্র টাইমস অব ইসরায়েল।  

তিনি আরও বলেন,নেতানিয়াহুর মতো হিংস্র মানসিকতা নিয়ে এখন বিশ্বে রাষ্টশাসনের অবস্থা নেই। সাবেক এই গোয়েন্দা প্রধান বলেন, নেতানিয়াহু এমন একটি নীতির জন্য প্রত্যক্ষভাবে দায়ী যা বছরের পর বছর ধরে হামাসকে শক্তিশালী করেছিল, এটিকে বিশাল আক্রমণের জন্য নিজেকে গড়ে তোলার অনুমতি দিয়ে কাতারি নগদ মিলিয়ন ডলার সরবরাহ করেছিলেন।

আরগামান বলেন, প্রধানমন্ত্রী বারবার হামাসের প্রতি আক্রমণাত্মক নীতির জন্য তার শীর্ষ নেতৃত্বকে সরিয়ে নেওয়ার প্রস্তাবের বিষয়ে অস্বীকার করেছিলেন।

ইসরায়েলের সাবেক গোয়েন্দা সংস্থা বলেন, হামাসকে গড়ে না তোলার জন্যে আমরা জোরালোভাবে চাপ দিয়েছিলাম, যার মধ্যে অপারেশনাল পরিকল্পনা উপস্থাপন করা হয়েছিল। আমি এর বেশি বলব না, নেতানিয়াহু ফিলিস্তিনি কর্তৃপক্ষকে দুর্বল করতে হামাসকে গড়ে তুলতে পছন্দ করেন এবং হামাসের পক্ষেই কাজ করছেন।

আরগামান ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত শিন বেটের নেতৃত্ব দেন, বেশিরভাগ সময় তিনি নেতানিয়াহুর অধীনে কাজ করেছেন।  

 

একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা 
 

Link copied!