AB Bank
ঢাকা শনিবার, ১৩ এপ্রিল, ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলি হামলায় ধ্বংস আল শিফা হাসপাতাল, ছড়িয়ে-ছিটিয়ে মরদেহ


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৪৭ এএম, ২ এপ্রিল, ২০২৪
ইসরায়েলি হামলায় ধ্বংস আল শিফা হাসপাতাল, ছড়িয়ে-ছিটিয়ে মরদেহ

ইসরায়েলি হামলায় লণ্ডভণ্ড ফিলিস্তিনের গাজা। ধ্বংস হয়ে গেছে আল শিফা হাসপাতাল। যুদ্ধবিধ্বস্ত উপত্যকাটিতে ত্রাণ সরবরাহেও বাধা দিচ্ছে নেতানিয়াহু বাহিনী। খাবারের অভাবে চরম ক্ষুধা ও ভয়াবহ অপুষ্টির শিকার ২৩ লাখেরও বেশি বাসিন্দা। ভয়াবহ মানবিক এ বিপর্যয়েও কেউই ঠেকাতে পারছে না আগ্রাসী ইসরায়েলকে।

হামাসের বিরুদ্ধে অভিযানের নামে গাজা উপত্যকায় প্রায় ছয়মাস ধরে নির্বিচারে আগ্রাসন চালাচ্ছে ইসরায়েল। এখন সেখানে আন্তর্জাতিক ত্রাণ সহায়তা প্রবেশেও বাধা দিচ্ছে দেশটি। দুর্ভিক্ষের পরিস্থিতিতে মৃত্যুর মুখে লাখ লাখ বাসিন্দা।

দুই সপ্তাহের অভিযান শেষে গাজার বৃহত্তম আল-শিফা হাসপাতাল থেকে সেনা প্রত্যাহার করে নিয়েছে ইসরাইল। ভবনের ধ্বংসাবশেষ আর আবর্জনার মাঝে ফিলিস্তিনিদের ছড়িয়ে-ছিটিয়ে থাকা মরদেহ রেখেই হাসপাতাল ছেড়েছে সেনারা।

ফিলিস্তিনি কর্তৃপক্ষ বলছে, অনেক মানুষ এখনও ধ্বংসস্তুপের নিচে আটকা পড়ে আছে। কারণ, উদ্ধারকারীরা তাদের কাছে পৌঁছাতে পারছেন না।

জাতিসংঘের মতে, গাজায় ইসরায়েলি আগ্রাসনে খাদ্য, বিশুদ্ধ পানি এবং ওষুধের তীব্র সংকটের মাঝেই অভ্যন্তরীণভাবে বাস্তুচ্যুত হয়েছেন ভূখণ্ডের ৮৫ শতাংশ বাসিন্দা। ক্ষতিগ্রস্ত অঞ্চলটির ৬০ শতাংশ অবকাঠামোও।

দীর্ঘ এ সময় ধরে চলা সংঘাতে মানবিক সংকটে ফিলিস্তিনিরা। খাবার, পানি, ওষুধ ও প্রয়োজনীয় মানবিক সহায়তার অভাবে দুর্ভিক্ষের মুখোমুখি তারা।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

Link copied!