AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চলচ্চিত্র শিল্পে সৌদি আরব ও চীনের মধ্যে সমঝোতা চুক্তি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৩:২৮ পিএম, ৩০ মার্চ, ২০২৪
চলচ্চিত্র শিল্পে সৌদি আরব ও চীনের মধ্যে সমঝোতা চুক্তি

চলচ্চিত্রশিল্পে একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছে সৌদি আরব ও চীন। সম্প্রতি চীনা চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক বোনা ফিল্ম গ্রুপের সঙ্গে একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছে সৌদি চলচ্চিত্র কমিশন। শুক্রবার (২৯ মার্চ) এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

সংবাদমাধ্যমটি বলছে, সৌদি ফিল্ম কমিশন চীনের বোনা ফিল্ম গ্রুপের সাথে একটি সমঝোতা স্মারকে স্বাক্ষরের মাধ্যমে আন্তর্জাতিক সাংস্কৃতিক ও সিনেমাগত সহযোগিতার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। চীন সফরকালে সৌদি সংস্কৃতিমন্ত্রী প্রিন্স বদর বিন আবদুল্লাহর উপস্থিতিতে ফিল্ম কমিশনের সিইও আবদুল্লাহ আল ইয়াফ এবং বোনা ফিল্ম গ্রুপের চিফ ফিন্যান্সিয়াল অফিসার নিকোলাস কিউ যৌথভাবে স্মারকলিপিতে স্বাক্ষর করেন। যা চলচ্চিত্র বিতরণ, প্রদর্শনী এবং প্রতিভা বিকাশে সহযোগিতার জন্য নতুন পথ উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে।

তেলনির্ভর অর্থনীতিকে বৈচিত্র্যময় করার প্রচেষ্টার অংশ হিসেবে সাম্প্রতিক বছরগুলোতে সৌদি আরবের বিনোদনশিল্পকে প্রসারিত করা হয়েছে। প্রায় চার দশকের মধ্যে প্রথমবারের মতো ২০১৮ সালের এপ্রিলে সিনেমা হল খুলে দেয় সৌদি আরব। ভিশন ২০৩০ বাস্তবায়নের লক্ষ্যে এ ধরনের পদক্ষেপ নিচ্ছে দেশটি।

সৌদি গেজেটের প্রতিবেদনে বলা হয়েছে বৃহস্পতিবার (২৮ মার্চ) সৌদি-চীন সম্পর্ক জোরদারের অপর একটি পদক্ষেপ হিসেবে দুই দেশের মধ্যে সাংস্কৃতিক সহযোগিতার জন্য প্রিন্স মোহাম্মদ বিন সালমান পুরস্কার প্রবর্তনের ঘোষণা দেন প্রিন্স বদর বিন আবদুল্লাহ। বেইজিং বিশ্ববিদ্যালয়ের কিং আবদুল আজিজ পাবলিক লাইব্রেরির শাখায় উভয় পক্ষের কর্মকর্তা ও চীনা শিক্ষাবিদদের উপস্থিতিতে এই পুরস্কার উন্মোচন করা।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

 

 

Link copied!