AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সিরিয়ার দক্ষিণে সামরিক ঘাঁটিতে ইসরায়েলের হামলা


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৬:৪৩ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
সিরিয়ার দক্ষিণে সামরিক ঘাঁটিতে ইসরায়েলের হামলা

ইরানে প্রতিশোধমূলক আক্রমণের সঙ্গেই সিরিয়ার দক্ষিণে সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে ইসরায়েল। খবর আল জাজিরা।

সিরিয়ার সরকারি বার্তা সংস্থা সানা একটি সামরিক সূত্রের বরাত দিয়ে বলেছে, ভোরের দিকে দেশটির দক্ষিণাঞ্চলে ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে। এতে বিমান প্রতিরক্ষা সাইটগুলিতে বস্তুগত ক্ষতি করেছে। তবে প্রতিবেদনে হামলার সঠিক অবস্থান এবং ক্ষয়ক্ষতির পরিমাণ উল্লেখ করা হয়নি। এই হামলার জন্য ইসরায়েলকে দায়ী করা হয়েছে।

সকালে মার্কিন গণমাধ্যম জানায় ইরানের হামলার প্রতিশোধ হিসেবে দেশটিতে ক্ষেপণাস্ত্র হামলা করেছে ইসরায়েল। তবে ইরান জানিয়েছে, ক্ষেপণাস্ত্র নয়, সেখানে ড্রোন হামলা হয়েছিল। এসব ড্রোনের অধিকাংশই ভূপাতিত করা হয়েছে এবং এই হামলায় ইসফাহানে অবস্থিত নাতাঞ্জ পরমাণু কর্মসূচি অবকাঠামোর কোনো ক্ষয়ক্ষতিই হয়নি।

এদিকে ইরানের গণমাধ্যমের দাবি, ইসফাহান কিংবা ইরানের কোনো অংশেই বাইরের দেশের কোনো আক্রমণ হয়নি। বিবিসি জানিয়েছে একজন ইরানি বিশ্লেষক রাষ্ট্রীয় টেলিভিশনে দাবি করেন, যে ড্রোনগুলো গুলি করে ভূপাতিত করা হয়েছে, সেগুলো দেশের ভেতর থেকেই অনুপ্রবেশকারীরা উড়িয়েছিল।

অন্যদিকে সিরিয়া ও ইরাকের আকাশে বিস্ফোরণের কথা শোনা গেলেও ইসরায়েলি বাহিনী দেশ দুটিতে আঘাত হেনেছে কি না, সে বিষয়ে কোনো তথ্য দিতে পারেননি মার্কিন কর্মকর্তারা।


একুশে সংবাদ/স.ট.প্র/জাহা   
 

Link copied!