AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইন্দোনেশিয়া উপকূলে নৌকাডুবি, ১১ রোহিঙ্গার মরদেহ উদ্ধার


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৫৭ এএম, ২৬ মার্চ, ২০২৪
ইন্দোনেশিয়া উপকূলে নৌকাডুবি, ১১ রোহিঙ্গার মরদেহ উদ্ধার

ইন্দোনেশিয়ার আচেহ প্রদেশের উপকূলে নৌকাডুবির ঘটনায় দেশটির কোস্টগার্ড সদস্যরা অন্তত ১১ জন রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে। গত সপ্তাহে দেড় শতাধিক রোহিঙ্গাকে নিয়ে ডুবে যাওয়া এই নৌকার আরও অনেকে নিখোঁজ আছেন।

বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে জানা যায়, আচেহ উপকূলের জেলেরা সাগরে কয়েকজন রোহিঙ্গাকে ভাসতে দেখেন। পরে তাদের উদ্ধার করে রোহিঙ্গাদের বহনকারী নৌকাডুবির বিষয়ে সতর্কতা জারি করা হয়।  

রোহিঙ্গা শরণার্থীবোঝাই নৌকাটি স্থানীয় সময় গত বৃহস্পতিবার সকালে আচেহ প্রদেশের উপকূলে ডুবে যায়। নৌকাটিতে প্রায় ১৫০ আরোহী ছিলেন। এরপর গত শুক্রবার ৭৫ জনকে উদ্ধার করেন স্থানীয় জেলে এবং একটি উদ্ধারকারী দল। এর মধ্যে ৪৪ পুরুষ, ২২ নারী ও ৯ শিশু ছিল।

মিয়ানমারে সংখ্যালঘু রোহিঙ্গা জনগোষ্ঠী দীর্ঘদিন ধরে নির্যাতিত হয়ে আসছে। উন্নত জীবনের আশায় প্রায়ই সাগরপথে পাচারকারীদের সহায়তায় মালয়েশিয়া অথবা ইন্দোনেশিয়ায় যাওয়ার চেষ্টা করে রোহিঙ্গারা। অনেকে থাইল্যান্ড, মালয়েশিয়া ও ইন্দোনেশিয়ায় পালিয়েছেন। আবার অনেকে সাগরে প্রাণ হারিয়েছেন।

জাতিসংঘের শরণার্থীবিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের কর্মকর্তা ফয়সাল রহমান জানান, সোমবার ৬ জনের মরদেহ উদ্ধার করা হয়। গত কয়েক দিনে আরও পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এনিয়ে মোট ১১ জনের মরদেহ উদ্ধার করা হলো।


একুশে সংবাদ/ই.ট.প্র/জাহা

 

 

Link copied!