AB Bank
ঢাকা রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রে টর্নেডোর তাণ্ডবে তিনজনের মৃত্যু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:৫৪ এএম, ১৬ মার্চ, ২০২৪
যুক্তরাষ্ট্রে টর্নেডোর তাণ্ডবে তিনজনের মৃত্যু

টর্নেডোর আঘাতে লন্ডভন্ড যুক্তরাষ্ট্রের কেন্টাকি, ইন্ডিয়ানা ও ওহাইও অঙ্গরাজ্য। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে টর্নেডো আঘাতে ওহাইওর লোগান শহরে প্রাণ গেছে তিনজনের। এছাড়া বিভিন্ন শহরে আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ।

টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হওয়া যুক্তরাষ্ট্রের কয়েক স্থানের ধ্বংসাবশেষ দেখেই বোঝা যায় ঝড়ের তীব্রতা। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে শক্তিশালী টর্নেডো আঘাত হানলে ওহাইওর লোগান কাউন্টি, কেন্টাকি ও ইন্ডিয়ানাতে হতাহত হয় বেশ কয়েকজন।

ঝড়ের পূর্বাভাস কেন্দ্রের তথ্য অনুযায়ী, ইন্ডিয়ানাতে কমপক্ষে দুটি এবং ওহাইও রাজ্যে পাঁচটি টর্নেডোর খবর পাওয়া গেছে।

এদিকে ধ্বংসাবশেষ ও বিদ্যুতের লাইন নিচে পড়ে থাকায় স্থানীয় সময় শুক্রবারও (১৫ মার্চ) কিছু এলাকায় দুর্যোগ ব্যব স্থাপনার কাজে নিয়োজিত কর্মীরা পৌঁছতে পারেননি।

ওহাইও অঙ্গরাজ্যের রাজধানী কলম্বাস থেকে প্রায় ৭০ মাইল দূরে ইন্ডিয়ান লেকের কাছে একটি ট্রেলার পার্কে হতাহতের সংখ্যা বেশি হওয়ার তথ্য জানিয়েছে লোগান কাউন্টি কর্তৃপক্ষ। একইসঙ্গে মৃতের সংখ্যা ও ক্ষয়ক্ষতির পরিমাণ আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

ইন্ডিয়ানা রাজ্যের র‍্যান্ডলফ ও উইনচেস্টার শহরের বিস্তীর্ণ অঞ্চল ক্ষতিগ্রস্ত হয়েছে। সেখানে পুরোপুরি ধ্বংস হয়েছে গির্জাসহ বিভিন্ন স্থাপনা। ঝড়ে ক্ষতিগ্রস্ত তিন রাজ্যের বিভিন্ন এলাকার হাজার হাজার বাসিন্দা এখনো বিদ্যুৎবিচ্ছিন্ন রয়েছে। টেক্সাস, জর্জিয়া, আলাবামাসহ যুক্তরাষ্ট্রের বেশ কিছু স্থানে টর্নেডোর সতর্কতা জারি করেছে ঝড় পূর্বাভাস কেন্দ্র।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

Link copied!