AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইসরায়েলি হামলায় এক পরিবারেই ৭০ জন নিহত!


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:১৭ এএম, ২৪ ডিসেম্বর, ২০২৩
ইসরায়েলি হামলায় এক পরিবারেই ৭০ জন নিহত!

গাজায় ইসরায়েলি বিমান হামলায় এক পরিবারের ৭০ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে জাতিসংঘের একজন অভিজ্ঞ সহায়তাকর্মী ছিল। এক বিবৃতিতে এমনটি জানিয়েছে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)।

বিবৃতিতে বলা হয়, গাজা শহরের কাছে বোমা হামলায় ইসাম আল মুগরাবি (৫৬), তার স্ত্রী, পাঁচ সন্তান এবং আরও কয়েক ডজন আত্মীয় নিহত হয়েছেন।

এ ঘটনায় শোক প্রকাশ করে ইউএনডিপির প্রধান আচিম স্টেইনার বলেন,  গাজায় আমাদের ইউএনডিপি সহকর্মী এবং তাঁর পরিবারের মৃত্যুতে আমি গভীরভাবে দুঃখিত। বিমান হামলায় তার পুরো পরিবারের ৭০ জনেরও বেশি সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

বিবৃতিতে অবিলম্বে গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে ইউনএনডিপি।  কারণ গাজার অভ্যন্তরে মৃত্যু ও ধ্বংসের মাত্রা মরিয়া প্রয়োজনীয় ত্রাণ সরবরাহে বাধা দিচ্ছে।

গত ৭ অক্টোবর ইসরায়েলের উত্তরাঞ্চলীয় ইরেজ সীমান্তে অতর্কিত হামলা চালায় হামাস যোদ্ধারা। তারপর ওই দিন থেকেই গাজায় অভিযান শুরু করে ইসরায়েলি বিমান বাহিনী। পরে ২৮ অক্টোবর থেকে অভিযানে যোগ দেয় স্থল বাহিনীও।

ইসরায়েলি বাহিনীর টানা দেড় মাসের অভিযানে কার্যত ধ্বংসস্তুপে পরিণত হয়েছে গাজা উপত্যকা, নিহত হয়েছেন ২০ হাজারেরও বেশি ফিলিস্তিনি। এই নিহতদের ৭০ শতাংশই নারী, শিশু, অপ্রাপ্তবয়স্ক কিশোর-কিশোরী এবং বয়স্ক লোকজন। সেই সঙ্গে আহত হয়েছেন আরও ৫২ হাজার ৫৮৬ জন এবং এখনও নিখোঁজ রয়েছেন ৬ হাজার ৭০০ জন। এছাড়া হাজার হাজার পরিবার বাড়িঘর-সহায় সম্বল হারিয়ে আশ্রয় নিয়েছেন বিভিন্ন স্কুল, সরকারি প্রতিষ্ঠান ও হাসপাতাল প্রাঙ্গণে।

একুশে সংবাদ/এসআর

Link copied!