AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
ইসরায়েল-হামাস সংঘাত

ধ্বংসস্তূপের নিচে ৩৭ দিন বেঁচে ছিল শিশুটি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
০৮:৩৫ পিএম, ২৮ নভেম্বর, ২০২৩
ধ্বংসস্তূপের নিচে ৩৭ দিন বেঁচে ছিল শিশুটি

গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ক্ষতিগ্রস্ত একটি বাড়ির ধ্বংসস্তূপ থেকে ৩৭ দিন পর এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। যুদ্ধ শুরু হওয়ার মাত্র কয়েকদিন আগে জন্মগ্রহণ করা ফিলিস্তিনি শিশুটি বোমা হামলার পর সব প্রতিকূলতার বিরুদ্ধেও প্রাণে বেঁচে গেছে।

মঙ্গলবার (২৮ নভেম্বর) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম গালফ নিউজ।

শিশুটিকে উদ্ধারের একটি ভিডিও সামাজিক মাধ্যম ইনস্টাগ্রামে পোস্ট করেছেন গাজার সিভিল ডিফেন্সের সদস্য এবং ফটোগ্রাফার নুহ আল শাঘনোবি। 

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়, উদ্ধারের আগে শিশুটিকে অনেকে মৃত মনে করলেও, তিন ঘণ্টার চেষ্টায় উদ্ধারের পর দেখা যায় সে জীবিত রয়েছে। তবে শিশুটির মা-বাবা বেঁচে আছেন কি না, তা জানা যায়নি।

এদিকে, ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। এছাড়াও এখনো নিখোঁজ রয়েছেন কয়েক হাজার মানুষ।

সোমবার (২৭ নভেম্বর) গাজার সরকারি মিডিয়া অফিস এক বিবৃতিতে জানিয়েছে, গত ৭ অক্টোবর থেকে এখন পর্যন্ত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ১৫ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছেন। এর মধ্যে ৬ হাজার ১৫০ শিশু এবং ৪ হাজার নারী রয়েছেন। এছাড়াও এখনো অগণিত মরদেহ গাজার রাস্তায় ছড়িয়ে-ছিটিয়ে আছে। 

বিবৃতিতে আরও জানানো হয়েছে, গাজায় এখনো অন্তত ৭ হাজার মানুষ নিখোঁজ রয়েছেন। তাদের মধ্যে নারী ও শিশুর সংখ্যা ৪ হাজার ৭শ জনের বেশি। এছাড়াও আহত হয়েছেন ৩৬ হাজারেরও বেশি মানুষ, যার মধ্যে ৭৫ শতাংশই নারী ও শিশু।

গাজার মিডিয়া অফিস আরও জানিয়েছে, নিহতদের মধ্যে ২০৭ চিকিৎসাকর্মী, ৭০ সাংবাদিক ও ২৬ বেসামরিক প্রতিরক্ষা উদ্ধারকারী দলের সদস্য রয়েছেন।


একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!