AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৩৬ অভিবাসী আটক


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:১৩ পিএম, ২০ অক্টোবর, ২০২৩
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৩৬ অভিবাসী আটক

মালয়েশিয়ার কুয়ালালামপুরে একটি কনডোনিয়ামে অভিযান চালিয়ে বাংলাদেশিসহ ১৩৬ অভিবাসী আটক করা হয়েছে। তবে কতজন বাংলাদেশিকে আটক হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। আটক ব্যক্তিদের বয়স ২০ থেকে ৭০ বছরের মধ্যে।

 

শুক্রবার (২০ অক্টোবর) এ তথ্য জানিয়েছে দেশটির অভিবাসন বিভাগ।

 

দেশটির ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ জানান, নজরদারি ও জনসাধারণের অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয়। কুয়ালালামপুরের জালান মুন্সি আবদুল্লাহর একটি বিলাসবহুল কনডোমিনিয়াম থেকে তাদের আটক করা হয়। আটক ব্যক্তিরা অতিরিক্ত অবস্থান এবং ভ্রমণের কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অপরাধ করেছেন।

 

মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য সান ডেইলি জানায়, আটকদের মধ্যে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ভারত, নেপাল, পাকিস্তান ও থাইল্যান্ডের নাগরিক রয়েছেন। আটক ব্যক্তিদের মধ্যে ১৩০ জন পুরুষ এবং ৬ জন নারী রয়েছেন।

 

ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক রুসলিন জুসোহ বলেন, ‘আমাদের প্রাথমিক তদন্তে দেখা গেছে, এই বিদেশিরা তিন বা চার বেডরুমের ইউনিটসহ দুটি কনডমিনিয়াম ব্লকে ভাড়া ছিল। কয়েকজনকে পেন্টহাউসে পাওয়া গেছে, যা থেকে বোঝা যায় তাদের ভালো আয় ছিল। বাড়ির মালিক এবং কনডোমিনিয়াম ম্যানেজমেন্টকে তলব করব যে, বাড়িগুলো নিয়োগকর্তারা নাকি বিদেশিরা নিজেরাই ভাড়া নিয়েছেন।’

 

দেশটির ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩, পাসপোর্ট অ্যাক্ট ১৯৬৬ এবং ইমিগ্রেশন রুলস ১৯৬৩ অনুযায়ী অধিকতর তদন্তের জন্য আটক সকল অভিবাসীকে সেলাঙ্গরের সেমেনিহ ইমিগ্রেশন ডিপোতে নিয়ে যাওয়া হয়েছে।

 

মালয়েশিয়ার অভিবাসন বিভাগ চলতি বছরের জানুয়ারি থেকে ১৮ অক্টোবর পর্যন্ত অভিযান চালিয়ে ৪৮ হাজার ৬৫৬ অবৈধ অভিবাসীকে আটক করেছে।

 

একুশে সংবাদ/আ.জ.প্র/জাহা

Link copied!