AB Bank
ঢাকা শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রিয় বন্ধুর সঙ্গে সাক্ষাৎ করতে চীনে পুতিন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৫০ এএম, ১৭ অক্টোবর, ২০২৩
প্রিয় বন্ধুর সঙ্গে সাক্ষাৎ করতে চীনে পুতিন

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার প্রিয় বন্ধু শি জিনপিংয়ের সঙ্গে সাক্ষাত করতে চীন সফরে গেছেন। বুধবার তিনি চীনা প্রেসিডেন্ট শি জিন পিং এর সঙ্গে বৈঠক করবেন। এ খবর দিয়েছে আল জাজিরা

বন্ধুর আমন্ত্রণে মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে চীনে পৌঁছায় পুতিন। শির যুগান্তকারী বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভ (বিআরআই) প্রকল্পের দশম বর্ষপূর্তি উপলক্ষে বেইজিংয়ে একটি সম্মেলনের আয়োজন করেছে চীন। আজ থেকে এই সম্মেলন শুরু হয়েছে। এতে অন্যতম গুরুত্বপূর্ণ আমন্ত্রিত অতিথি পুতিন।

চীন আয়োজিত এই সম্মেলনে বিশ্বের ১৩০টি দেশের প্রতিনিধি অংশ নেবেন। সেই সঙ্গে এ সম্মেলনের সুবাধে নিজেদের মধ্যে সম্পর্ক জোরদার করবেন পুতিন ও সি।

দুই নেতার বৈঠকে আন্তর্জাতিক ও আঞ্চলিক বিভিন্ন বিষয় বিশেষভাবে গুরুত্ব পাবে বলে জানিয়েছে ক্রেমলিন। এর বাইরে ক্রেমলিন বিস্তারিত কোনো তথ্য জানায়নি।

রুশ নেতার চীন সফরকালে কিছু বড় চমক আশা করছেন বিশেষজ্ঞরা। তারা পুতিন-সির আসন্ন বৈঠকটিকে মস্কোর প্রতি বেইজিংয়ের সমর্থনের প্রতীক হিসেবে দেখছেন।

এই সম্মেলন এমন এক সময় অনুষ্ঠিত হচ্ছে যখন রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধেল পাশাপাশি ফিলিস্তিন ও ইসরায়েলের মধ্য রক্তক্ষয়ী সংঘাত চলছে।

একুশে সংবাদ/এসআর

Link copied!