AB Bank
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নামাজের সময় যুক্তরাষ্ট্রে ইমামকে ছুরিকাঘাত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:০১ এএম, ১২ এপ্রিল, ২০২৩
নামাজের সময় যুক্তরাষ্ট্রে ইমামকে ছুরিকাঘাত

মসজিদে নামাজ আদায় করার সময় যুক্তরাষ্ট্রে একজন ইমামকে ছুরিকাঘাত করা হয়েছে।বুধবার (১২ এপ্রিল) মার্কিন সংবাদমাধ্যমগুলোতে এ খবর প্রকাশ করা হয়।


খবরে বলা হয়, গত রোববার ভোর সাড়ে ৫টার দিকে নিউ জার্সির ওমর মসজিদে ফজরের নামাজের সময় হামলার ঘটনাটি ঘটে। একটি ভিডিওতে সন্দেহভাজন ব্যক্তিকে নামাজের সময় হাঁটু গেড়ে বসতে দেখা যায়। পরে আকস্মিকভাবে ছুরি বের করে ইমামকে দু’বার আঘাত করেন তিনি। এতে মসজিদের ইমাম সাইয়েদ এলনাকিব গুরুতর জখম হয়েছেন। তবে তার অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

 

সেরিফ জোরবা (৩২) নামের সন্দেহভাজন ওই হামলাকারীকে আটক করে পুলিশে দেয় মুসল্লিরা। তিনি তুরস্কের ইস্তাম্বুলের বাসিন্দা। আদালতে তার বিরুদ্ধে হত্যা চেষ্টা ও অবৈধ অস্ত্র রাখার অভিযোগ আনা হয়েছে। তবে সোমবার আদালতে তোলা হলে অভিযোগ অস্বীকার করেন জোরবা। তাকে বর্তমানে নিউ জার্সির একটি কারাগারে আটকে রাখা হয়েছে। ফের তাকে আদালতে বৃহস্পতিবার হাজির করা হতে পারে।

 

এদিকে এ ঘটনার পর নিউ জার্সির প্যাটারসন শহরের মেয়র আন্দ্রে সায়েঘ মসজিদের চারপাশে নিরাপত্তা জোরদার করার প্রতিশ্রুতি দিয়েছেন। বিশেষ করে পবিত্র রমজান মাসজুড়ে সেখানে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছেন তিনি।

 

আন্দ্রে সায়েঘ বলেন, আপনারা নামাজ আদায়ে ভয় পাবেন না। প্যাটারসন শহরের যে কোনো জায়গায় নামাজ আদায়ে সবার নিরাপদ বোধ করা উচিত।

 

একুশে সংবাদ.কম/আ টি/সম 

Link copied!