AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদের মডেল ফরাসি মন্ত্রী, চরম বিতর্ক সৃষ্টি


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১০:২০ পিএম, ৩ এপ্রিল, ২০২৩
প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদের মডেল ফরাসি মন্ত্রী, চরম বিতর্ক সৃষ্টি

প্লেবয় ম্যাগাজিনের কাভার পেজের মডেল হয়ে বিতর্ক সৃষ্টি করেছেন ফ্রান্সের মন্ত্রী মারলেন শেপ্পা। এ জন্য তিনি নিজ দলের মধ্যেই ব্যাপক সমালোচিত হয়েছেন। এক প্রতিবেদনে এমনটি জানিয়েছে সংবাদমাধ্যম সিএনএন ও বিবিসি।

 

ফরাসি প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন এ ঘটনার সমালোচনা করেছেন। এ ছাড়া প্রায় সব রাজনৈতিক দলের পক্ষ থেকেই শেপ্পার সমালোচনা করা হয়েছে।

 

ফরাসি প্রধানমন্ত্রী বলেন, ‘শেপ্পা যা করেছেন তা মোটেই শোভনীয় ছিল না।’

 

জনগণের ব্যাপক বিরোধিতা সত্ত্বেও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর বিতর্কিত পেনশন সংস্কার আইন জারি করার পদক্ষেপের ফলে ফ্রান্স বর্তমানে রাজনৈতিক ও সামাজিক সংকটের মধ্যে রয়েছে। দেশের এই অবস্থায় শেপ্পার এমন পদক্ষেপ দেশজুড়ে সমালোচনা ও বিতর্ককে আরও উসকে দিয়েছে।

 

এ বিষয়ে শেপ্পা শনিবার টুইটে তার সমালোচকদের উদ্দেশে বলেন, ‘নারীদের সবসময় সবখানে তাদের শরীর নিয়ন্ত্রন করার অধিকার আছে। নিন্দুক এবং ভন্ডদের প্রতি যথাযথ সম্মানের সঙ্গে জানাচ্ছি যে ফ্রান্সে নারীরা স্বাধীন।’

 

মারলেন শেপ্পা ২০১৭ সাল থেকে ফ্রান্সের সামাজিক অর্থনীতি এবং ফরাসি অ্যাসোসিয়েশনের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। সম্প্রতি প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদের জন্য সাদা পোশাক পরে পোজ দিয়েছেন তিনি। সমকামী ও নারী অধিকার নিয়ে তিনি ১২ পাতার একটি সাক্ষাত্কারও দিয়েছেন ম্যাগাজিনটিকে।

 

একুশে সংবাদ/স/এসএপি

Link copied!