AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ইউক্রেনে একদিনে ৫৫ রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১১


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:১৩ এএম, ২৭ জানুয়ারি, ২০২৩
ইউক্রেনে একদিনে ৫৫ রুশ ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ১১

ইউক্রেনে রাশিয়ার সর্বশেষ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ১১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আরও ১১ জন। রাশিয়া একদিনেই ৫৫টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে দাবি ইউক্রেনের। 

 

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) রাতে দেশটির স্টেট ইমার্জেন্সি সার্ভিসের বরাত এএফপি এ তথ্য জানিয়েছে।

 

যুক্তরাষ্ট্র ও জার্মানি ট্যাংক সরবরাহ করার ঘোষণা দেওয়ার পর গতকাল সকালের দিকে পুরো ইউক্রেন জুড়ে ক্ষেপণাস্ত্র হামলা চালায় রাশিয়া।

 

এক টেলিগ্রাম পোস্টে স্টেট ইমার্জেন্সি সার্ভিস বলেছে, রাজধানী কিয়েভ ও ওডেসার দক্ষিণাঞ্চলসহ বিভিন্ন এলাকাকে লক্ষ্য করে এই হামলা চলে। হামলায় ১১ জন নিহত ও আরও ১১ জন আহত হয়েছেন। হামলার পর শতাধিকের বেশি কর্মী অনুসন্ধান ও উদ্ধার অভিযানে অংশ নিয়েছে।

 

ইউক্রেনের জরুরি বিভাগ জানায়, এসব হামলায় আরও ১১ জন আহত হয়েছেন। এর মধ্যে রাজধানী কিয়েভে ক্ষেপণাস্ত্রের টুকরার আঘাতে ৫৫ বছর বয়সি একজনের মৃত্যু হয়েছে। দেশটির আকাশ প্রতিরক্ষাব্যবস্থা ওই ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছিল।

 

গতকাল একদিনে কিয়েভ, বাখমুতসহ ইউক্রেনের বিভিন্ন শহরে রাশিয়া ৫৫টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে বলে জানিয়েছে ইউক্রেনের সেনাবাহিনী। এর মধ্যে ৪৭টি ক্ষেপণাস্ত্র ধ্বংস করার দাবি করেছে তারা। এ ছাড়া ওডেসায় বিদ্যুৎ অবকাঠামোর ওপর হামলার ঘটনাও ঘটেছে।

 

এদিকে ইউক্রেনের শীর্ষ জেনারেল বলেছেন, দেশটির বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ৫৫টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ৪৭টি গুলি করে ভূপতিত করেছে।

 

জেনারেল ভ্যালেরি জালুঝনি টেলিগ্রামে এক পোস্টে বলেছেন, মস্কো অন্যান্য মডেলের সঙ্গে কে-৪৭ কিনজহাল হাইপারসনিক মিসাইল ব্যবহার করেছে। এসব ক্ষেপণাস্ত্রের মধ্যে ২০টি রাজধানী কিয়েভের আশপাশে গুলি করে ভূপাতিত করা হয়।

 

‘রাশিয়া ইউক্রেনীয়দের ওপর মানসিক চাপ প্রয়োগ করছে। একইসঙ্গে অবকাঠামো ধ্বংস করছে। তবে আমরা ভাঙব না’- জালুঝনি যোগ করেন।

 

একুশে সংবাদ/এএফপি/এসএপি

Link copied!