AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গুপ্তহত্যা থেকে বেঁচে গেলেন পুতিন


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:৩০ পিএম, ২৪ মে, ২০২২
গুপ্তহত্যা থেকে বেঁচে গেলেন পুতিন

 

ইউক্রেনের ডিফেন্স ইন্টেলিজেন্সের প্রধান মেজর জেনারেল কাইরিলো বুদানভ জানিয়েছেন, মাস দুয়েক আগে গুপ্তহত্যা থেকে বেঁচে গেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবরটি প্রকাশ করছে নিউইয়র্ক পোস্ট ও ডেইলি মেইলসহ বেশ কিছু গণমাধ্যম।

 

মেজর জেনারেল কাইরিলো বুদানভ বলেন, আমাদের কাছে থাকা তথ্যানুযায়ী, প্রায় দুই মাস আগে ককেশাস থেকে আসা একটি দল পুতিনকে গুপ্তহত্যার চেষ্টা করেছিল। এটি ব্যর্থ প্রচেষ্টা হলেও ঘটনাটি যে ঘটেছিল, তাতে কোনো সন্দেহ নেই। ককেশাসের প্রতিনিধি এ ঘটনাটি আমাদের জানিয়েছে। আমি আবারও বলছি, এটি ছিল ব্যর্থ প্রচেষ্টা। ঘটনাটি সম্পর্কে জনসম্মুখে এর আগে বলা হয়নি, তবে এটি ঘটেছিল।

 

বুদানভ সরাসরি এই গুপ্তহত্যা প্রচেষ্টার সাথে রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে সম্পৃক্ত করেননি।

 

২০০৪ সালে জর্জিয়ায় সেনা অভিযানের নির্দেশ দিয়েছিলেন পুতিন; কিন্তু এখন পর্যন্ত সেই যুদ্ধ যেন শেষ হয়েও হয়নি। ককেশাস অঞ্চলে বেশ কিছু সংঘর্ষের ঘটনায় সেখানে পুতিনের বেশ কয়েকজন শত্রু হয়েছে। দেশটিতে আন্তর্জাতিক ইসলামি জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস) জর্জিয়া শাখার সাথে এখনও রাশিয়ার নিরাপত্তা বাহিনীর বিভিন্ন স্থানে সংঘাত চলছে।

 

উল্লেখ্য, ককেশাস সাধারণত ককেশিয়া নামেও পরিচিত। আর্মেনিয়া, আজারবাইজান, জর্জিয়া এবং রাশিয়ার দক্ষিনাঞ্চলের কিছু এলাকা কৃষ্ণসাগর ও কাস্পিয়ান সাগরের মধ্যবর্তী এই অঞ্চলে অবস্থিত।

 

একুশে সংবাদকম/য.ট.জা.হা

 

 

Link copied!