AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যুক্তরাষ্ট্রে আগুন, শিশুসহ নিহত ১৩


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৫৬ এএম, ৬ জানুয়ারি, ২০২২
যুক্তরাষ্ট্রে আগুন, শিশুসহ নিহত ১৩

ছবি: সংগৃহীত

একটি বহুতল ভবনে আগুন লেগে ১৩ জন নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রে। নিহতদের মধ্যে সাতজনই হচ্ছে শিশু। স্থানীয় সময় বুধবার দেশটির পূর্বাঞ্চলীয় ফিলাডেলফিয়া শহরে চারতলা ভবনটিতে আগুন লাগেছে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

এই বিষয়ে ফিলাডেলফিয়ার দমকল বিভাগের ডেপুটি কমিশনার ক্রেইগ মারফি বলেন, ঘটনাস্থলে এখনও উদ্ধারকাজ চলমান রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থল থেকে দুজনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তিনি বলেন, এখনই বলা যাচ্ছে না, কিভাবে আগুন লেগেছে। তবে তারা এ বিষয়ে তদন্ত করছেন বলে জানানো হয়েছে। আমরা সর্বোচ্চ পর্যায়ে তদন্ত চালিয়ে যাচ্ছি। অগ্নিকাণ্ডের সতর্কতায় ওই ভবনে চারটি ডিটেক্টর ছিল। কিন্তু এর একটিও সে সময় কাজ করেনি। ওই ভবনটি ফিলাডেলফিয়ার পাবলিক হাউজিং কর্তৃপক্ষের। অগ্নিকাণ্ডের সময় ৮ জন সেখান থেকে পালাতে সক্ষম হন বলে জানান ডেপুটি কমিশনার ক্রেইগ মারফি।

এ সময় দমকল কর্মকর্তারা জানিয়েছে, তাদের ৩৫ বছরের অভিজ্ঞতায় তারা এমন ভয়াবহ অগ্নিকাণ্ড আর দেখেননি।

উদ্ধার করা দমকল বাহিনী জানিয়েছে, তারা স্থানীয় সময় সকাল ৬টা ৪০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছান। সে সময় তারা দেখতে পান চারতলা ভবনটি তৃতীয় তলায় আগুন জ্বলছে। প্রায় ৫০ মিনিটের প্রচেষ্টায় আগুন নেভাতে সক্ষম হন দমকল বাহিনী।

জানিয়ে রাখতে চাই, ভবনটিতে ২৬ জন মানুষ বাস করতেন। এদের মধ্যে ৮ জন দ্বিতীয় তলায় এবং তৃতীয় এবং চতুর্থ তলায় ছিলেন ১৮ জন । তবে আগুন লাগার সময় সেখানে কতজন ছিলেন সে বিষয়টি এখনও নিশ্চিত নয় বলে জানানো হয়েছে।

একুশে সংবাদ/রাফি

Link copied!