ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

বিশ্বব্যাপী করোনায় একদিনেই মৃত্যু ৭,৮০৭


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:০৭ এএম, ১৮ নভেম্বর, ২০২১
বিশ্বব্যাপী করোনায় একদিনেই মৃত্যু ৭,৮০৭

মহামারি করোনার তাণ্ডবে এখনো টালমাটাল বিশ্ব। দিন দিন যেন আরও ভয়ংকর হয়ে উঠছে প্রাণঘাতী এই ভাইরাস। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু। আক্রান্তও হচ্ছে লাখ লাখ মানুষ।

বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর সংখ্যা ৫১ লাখ ৩৭ হাজার ছাড়িয়েছে। একইসঙ্গে সারাবিশ্বে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ৫৬ লাখ ৭২ হাজারের বেশি মানুষ। 

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) বিশ্বে করোনায় আরও ৭ হাজার ৮০৭ জনের মৃত্যু হয়েছে। নতুন করে আরও  ৫ লাখ ৭৭ হাজার ৬৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। 

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে ২৫ কোটি ৫৬ লাখ ৭২ হাজার ৩৬৫ জন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫১ লাখ ৩৭ হাজার ৮৪৫   জনের। 

এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৮২ লাখ ৮৪ হাজার ৪৮২ জন এবং মারা গেছেন ৭ লাখ ৮৭ হাজার ৯২৯ জন। 

আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪৪ লাখ ৬৬ হাজার ৫৯৮ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৬৪ হাজার ১৫৩ জন।

মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিল। এখন পর্যন্ত দেশটিতে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১১ হাজার ৮৯৮ জনে। করোনায় সংক্রমিত হয়েছেন ২ কোটি ১৯ লাখ ৭৭ হাজার ৬৬১ জন।  

সংক্রমণ ও মৃত্যুর তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য,পঞ্চম রাশিয়া, ষষ্ঠ তুরস্ক, সপ্তম ফ্রান্স , অষ্টম ইরান, নবম আর্জেন্টিনা, দশম স্পেন।

সংক্রমণের তালিকায় এখন বাংলাদেশের অবস্থান ৩০ নম্বরে। এখন পর্যন্ত দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ২১৪ জনে। এর মধ্যে মারা গেছেন  ২৭ হাজার ৯৩৪ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫ লাখ ৩৭ হাজার ২২৪ জন। 


একুশে সংবাদ/জা/তাশা