AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ট্রাম্পের বিরুদ্ধে রাস্তায় হাজারো নারী


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৭ এএম, ১৯ অক্টোবর, ২০২০
ট্রাম্পের বিরুদ্ধে রাস্তায় হাজারো নারী

প্রেসিডেন্ট নির্বাচনের মাত্র কয়েক দিন আগে রাজধানী ওয়াশিংটন ডিসিতে কয়েক হাজার নারী ট্রাম্পের বিরুদ্ধে বিক্ষোভ করেছেন। তারা বলছেন, কোনোভাবেই ট্রাম্পকে মার্কিন নারীদের ভোট দেয়া উচিত নয়। এবারও যুক্তরাষ্ট্রের রাজধানীর রাস্তায় ট্রাম্পবিরোধী বিক্ষোভে নেমেছেন নারীরা।

প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পের অবস্থান বেশ নড়বড়ে। গণমাধ্যমের জরিপও বলছে সে কথাই। বলা হচ্ছে, মার্কিন নাগরিকদের মধ্যে প্রেসিডেন্ট ট্রাম্প জনপ্রিয়তা হারিয়েছেন অনেকটাই।

ডোনাল্ড ট্রাম্পের বিরোধিতা করে একের পর এক স্লোগান শোনা যায় তাদের মুখে। হাতে ছিল ট্রাম্পবিরোধী নানান প্ল্যাকার্ড। বিক্ষোভকারীরা বলছেন, ট্রাম্পের পরাজয় ঘটানোর মাধ্যমে পরিবর্তন ঘটাতে পারে মার্কিন নারীরাই।
বিক্ষোভকারীরা সুপ্রিমকোর্টের সামনেও সমাবেশ করেন। বিরোধিতা করেছেন সুপ্রিমকোর্টের বিচারপতি হিসেবে ট্রাম্পের মনোনয়ন দেয়া অ্যামি কনি ব্যারেটেরও।

বিক্ষোভকারীদের একজন বলেন, "ট্রাম্পের বিচারপতি মনোনয়ন এতটাই বাজে হয়েছে, যে আমি আমার সন্তানের ভবিষ্যত নিয়ে রীতিমত চিন্তিত। তাই রাস্তায় নেমে প্রতিবাদ করা ছাড়া আমার আর কোন উপায় ছিল না । এর বাইরে আর কি করতে পারি আমি!"
 
সমাবেশের আয়োজকরা জানিয়েছেন, নির্বাচনের আগে নিউইয়র্ক, সানফ্রান্সিকোর মতো বড় শহুরগুলোতে বেশ কয়েকটি সমাবেশ করা হবে।

Link copied!