AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনা: ফ্রান্সে চার সপ্তাহের কারফিউ জারি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:১৭ পিএম, ১৫ অক্টোবর, ২০২০
করোনা: ফ্রান্সে চার সপ্তাহের কারফিউ জারি

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো বুধবার (১৪ অক্টোবর) প্যারিসসহ আটটি শহরে রাতের কারফিউ জারি করেছেন। চার সপ্তাহের এই কারফিউ শনিবার থেকে কার্যকর হবে। এক টেলিভিশন বার্তায় এই ঘোষণা দেন তিনি। খবর আল জাজিরার।

ম্যাঁক্রো বলেন, ‘আমাদেরকে ব্যবস্থা নিতেই হবে। করোনাভাইরাসের সংক্রমণের লাগাম টেনে ধরতেই হবে। বর্তমানে ফ্রান্সে দৈনিক ২৭ হাজারের অধিক আক্রান্ত হচ্ছে। এটাকে ৩ হাজার থেকে ৫ হাজারের মধ্যে নামিয়ে আনতে হবে। আমরা ৯টার পর রেস্তেরা ছাড়বো না। আমরা রাতে বন্ধুদের সঙ্গে পার্টি করবো না। কারণ, আমরা জানি করোনাই ঝুঁকি অনেক বেশি এখন। আমরা উদ্বিগ্ন একটা সময়ের মধ্য দিয়ে যাচ্ছি।’

তিনি জানিয়েছেন যে আটটি শহরে কারফিউ জারি করা হয়েছে সেখানকার বাসিন্দারা জরুরি প্রয়োজন ছাড়া রাত ৯টা থেকে সকাল ৬টা পর্যন্ত বাসা থেকে বের হতে পারবেন না। 

কারফিউয়ের সময়ে জরুরি প্রয়োজন ছাড়া যদি কাউকে বাইরে পাওয়া যায় তাহলে তাকে ১৫৯ ডলার তথা সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা করা হবে। প্যারিস ছাড়া কারফিউ এর আওতায় থাকা অন্যান্য শহরগুলো হলো— লিলে, লায়ন, মার্সেই, মঁপেলিয়ের, রোয়েন, সেন্ত-এতিনে ও তুলুয়েস।

একুশে সংবাদ/রা/এআরএম

Link copied!