AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শক্তিশালী ব্যাটারি ও আকর্ষণীয় ফিচার দিয়ে ভিভো নিয়ে এলো নিতুন ফোন


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৬:৪২ পিএম, ৭ জুলাই, ২০২৪
শক্তিশালী ব্যাটারি ও আকর্ষণীয় ফিচার দিয়ে ভিভো নিয়ে এলো নিতুন ফোন

৬ হাজার মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি, ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জার, ৮ জিবি র‌্যামের সঙ্গে ২৫৬ জিবি রম এবং ৪৮ মাসের স্মুথ পারফরম্যান্সের নিশ্চয়তা নিয়ে বাজারে এসেছে ভিভো ওয়াই২৮। দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি এই স্মার্টফোনে মিলবে নিরবচ্ছিন্ন কানেক্টিভিটি ও প্রোডাক্টিভ থাকার নিশ্চয়তা।

গত বুধবার (৩ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, ওয়াই ও ভি সিরিজের মডেলে সর্বোচ্চ ব্যাটারি ক্যাপাসিটি দিচ্ছে ভিভো। দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি এই স্মার্টফোনে মিলবে নিরবচ্ছিন্ন কানেক্টিভিটি ও প্রোডাক্টিভ থাকার নিশ্চয়তা। এতে লেখাপড়া বা কাজ সংক্রান্ত ইমেইল, ব্যাক-টু-ব্যাক কনফারেন্স কল বা সারাদিনের ইন্টারনেট নির্ভর যোগাযোগ হবে দ্রুত ও নির্বিঘ্ন। এছাড়া অ্যাডভাঞ্চারপ্রিয় তরুণ প্রজন্মের জন্য ওয়াই২৮ দীর্ঘ ভ্রমণে দেবে নির্ভরযোগ্য জিপিএস ও বাধাহীন নেভিগেশন। প্রয়োজনে কিংবা বিনোদনে, স্মার্টফোনটি দেবে সেরা পারফরম্যান্স। তাছাড়া স্মার্টফোনটিতে ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জারের সঙ্গে থাকছে ৪ বছরের ব্যাটারি হেলথ ও ৪৮ মাসের স্মুথ এক্সপেরিয়েন্সের গ্যারান্টি।

ভিভো ওয়াই২৮- এর প্রি-বুকিং চলবে ৪ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত। ছবি: সংগৃহীত
ভিভো ওয়াই২৮

ফোনটিতে ৬ জিবি র‌্যামের (আরও অতিরিক্ত ৬ জিবি) সঙ্গে ১২৮ জিবি স্টোরেজ ভেরিয়েন্টেও পাওয়া যাবে ভিভো ওয়াই২৮। এর দাম পড়বে ২০ হাজার ৯৯৯ টাকা। এছাড়া ৮ জিবি র‌্যাম (আরও অতিরিক্ত ৮ জিবি) ও ২৫৬ জিবি স্টোরেজের ভিভো ওয়াই২৮ এর দাম পড়বে ২৫ হাজার ৯৯৯ টাকা। গ্লিমিং অরেঞ্জ ও এগেট - এই দুই রঙে মিলছে ভিভো ওয়াই২৮। এর প্রি-বুকিং চলবে ৪ জুলাই থেকে ৯ জুলাই পর্যন্ত।

স্মার্টফোনটিতে ৬ দশমিক ৬৮ ইঞ্চি এলসিডি স্ক্রীনের রেজ্যুলেশন ১৬০৮X৭২০। ডিসপ্লেটির রিফ্রেশ রেট ৯০ হার্জ। লোকাল পিক ব্রাইটনেস থাকছে ১ হাজার নিটস। ব্রাইট ডিসপ্লের পাশাপাশি ব্যাকসাইডেও রয়েছে গ্লোয়িং আউটলুক।

ব্যবহারকারীর চোখের সুরক্ষার জন্য ভিভো স্মার্টফোনটিতে রেখেছে সানলাইট আই প্রোটেকশন প্রযুক্তি। তাই দীর্ঘসময় ব্রাউজিংয়েও দেবে চোখের আরাম। এছাড়া আরও রয়েছে ডুয়াল স্টেরিও স্পিকার যার ভলিউম বাড়ানো যায় ৩০০ শতাংশ। এছাড়া আইপি৬৪ ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্স প্রযুক্তিও রয়েছে স্মার্টফোনটিতে।

স্মার্টফোনটির ওজন মাত্র ১৯৯ গ্রাম এবং পুরুত্ব ৭ দশমিক ৯৯ মিলিমিটার। কম্পোজিট প্লাস্টিক বডির স্মার্টফোনটির ডান পাশে থাকছে সাইড মাউন্টেড ক্যাপাসিটিভ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ব্যাক সাইডে থাকছে ফ্যান্টাসি ফ্রেমে ডুয়েল ক্যামেরা রিং ডিজাইন। ৫০ মেগাপিক্সেল এইচডি মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল বোকেহ এবং সামনে অরা স্ক্রিন লাইটের সঙ্গে ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা থাকছে। মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসরে চলবে ভিভো ওয়াই২৮, সঙ্গে রয়েছে ফানটাচ ওএস ১৪ অপারেটিং সিস্টেম।

সাধারণত ভোক্তাদের চাহিদাকে প্রাধান্য দিয়ে স্মার্ট ডিভাইস ও ইন্টেলিজেন্ট সার্ভিসের মাধ্যমে পণ্য উৎপাদন করে থাকে প্রযুক্তিভিত্তিক প্রতিষ্ঠান ভিভো। অনন্য সৃজনশীলতার মাধ্যমে ভিভো ব্যবহারকারীদের হাতে যথোপযুক্ত স্মার্টফোন ও ডিজিটাল আনুষাঙ্গিক তুলে দিচ্ছে প্রতিষ্ঠানটি। চীন, দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ায় ভিভোর পাঁচটি প্রোডাকশন হাব আছে (ব্র্যান্ড অথোরাইজড ম্যানুফ্যাকচারিং সেন্টারসহ), যেখানে বছরে প্রায় ২০০ মিলিয়ন স্মার্টফোন বানানোর সামর্থ্য রয়েছে। এখন পর্যন্ত ৬০টিরও বেশি দেশে বিক্রয়ের নেটওয়ার্ক আছে ভিভোর এবং বিশ্বজুড়ে ৪০০ মিলিয়নের বেশি ভিভো স্মার্টফোন ব্যবহারকারী রয়েছে।


একুশে সংবাদ/ন.ট.প্র/জাহা

Link copied!