AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফ্রিতে আর ব্যবহার করা যাবে না ‘এক্স’


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:০৯ পিএম, ১৮ অক্টোবর, ২০২৩
ফ্রিতে আর ব্যবহার করা যাবে না  ‘এক্স’

ফ্রিতে আর ব্যবহার করা যাবে না টুইটার তথা এক্স প্ল্যাটফর্ম। সম্প্রতি এই মাইক্রোব্লগিং প্ল্যাটফর্ম নতুন নতুন সাবস্ক্রিপশন মডেল চালু করেছে। নতুন নিয়ম অনুযায়ী, প্রতি বছরে ব্যবহারকারীদের ১ মার্কিন ডলার খরচ করতে হবে প্ল্যাটফর্মটি ব্যবহার করতে।

 

রয়টার্সের রিপোর্ট অনুযায়ী, কনটেন্ট পোস্ট করা থেকে শুরু করে রিপ্লাই করা, লাইক, রিপোস্ট ইত্যাদি সবকিছুর জন্যই এক্স ব্যবহারকারীদের বছরে এই পরিমাণ টাকা খরচ করতে হবে।


এক্স প্ল্যাটফর্মের পক্ষ থেকে জানানো হয়েছে এক্স  প্ল্যাটফর্মের জন্য এবার থেকে ব্যবহারকারীদের বছরে একটা বার্ষিক সাবস্ক্রিপশন ফি দিতে হবে। মাইক্রোব্লগিং প্ল্যাটফর্মটি আর বিনামূল্যে ব্যবহার করতে পারবেন না।


নতুন সাবস্ক্রিপশন মডেলটিকে বলা হচ্ছে ‘নট আ বট’। মূলত, বিভিন্ন বটের সঙ্গে লড়াই করা এবং সর্বোপরি স্প্যামারদের প্ল্যাটফর্ম থেকে সরাতেই এই সাবস্ক্রিপশন মডেল চালু করছে টুইটার বা এক্স।


এই মুহূর্তে এক্সের ঝুলিতে একটি প্রিমিয়াম সাবস্ক্রিপশন মডেল রয়েছে। সেই ‘এক্স প্রিমিয়াম সাবস্ক্রিপশন মডেলের জন্য ব্যবহারকারীদের প্রতি মাসে একটা নির্দিষ্ট পরিমাণ টাকা খরচ করতে হয়। এই প্রিমিয়াম সাবস্ক্রিপশনে আপনার অ্যাকাউন্টে একটি ব্লু চেকমার্ক বা ব্লু টিক দেওয়া হয়। এর ফলে আপনি এমনই কিছু পরিষেবা ব্যবহার করতে পারেন, যা সাধারণ অ্যাকাউন্ট থেকে সম্ভব হয় না। তার মধ্যে অন্যতম হলো, একটা পোস্ট এডিট করা।   


একুশে সংবাদ/স ক 

Link copied!