AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উন্মোচন হলো আইফোন ১৫ সিরিজ, যা যা থাকছে


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
১২:৫৭ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২৩
উন্মোচন হলো আইফোন ১৫ সিরিজ, যা যা থাকছে

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় অবস্থিত অ্যাপল পার্কে আইফোন সিরিজের ১৫ এবং ১৫ প্লাস উন্মোচন করা হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় আইফোন ১৫ সিরিজ উন্মোচন করা হয়।

 

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) প্রযুক্তিভিত্তিক সাইট গেজেট৩৬০ জানিয়েছে, ‘স্থানীয় সময় সকাল ১০টায় (বাংলাদেশ সময় রাত ১১টায়) ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টের অয়োজনে আইফোন ১৫ সিরিজসহ নতুন অন্যান্য ডিভাইস উন্মোচন করা হয়।

 

প্রতিবেদনে বলা হয়, ‘ওয়ান্ডারলাস্ট’ ইভেন্টে আইফোন ১৫ সিরিজের পাশাপাশি অ্যাপল ওয়াচ সিরিজ ৯, অ্যাপল ওয়াচ আল্ট্রা ২, আইওএস ১৭ এবং ওয়াচওএস ১০ উন্মোচন করা হয়।

 

আইফোনের নতুন এই মডেলে বহুল জনপ্রিয় টাইপ ‘সি’ চার্জার (ইউএসবি-সি) ব্যবহার করা যাবে। অ্যান্ড্রয়েড ফোনেও টাইপ ‘সি’ চার্জার ব্যবহার করা যায়। দীর্ঘদিন ধরে ব্যবহারকারীরা আইফোনে টাইপ ‘সি’ চার্জার যোগ করার দাবি তুলছিলেন। অবশেষে এবারের ডিভাইসগুলোতে টাইপ ‘সি’ চার্জার যুক্ত করল অ্যাপল।

 

আইফোন ১৫ সিরিজের ডিভাইসগুলোর দাম

 

আইফোন ১৫ এর দাম শুরু হবে ৭৯৯ মার্কিন ডলার থেকে। আইফোন ১৫ প্লাসের দাম শুরু হচ্ছে ৮৯৯ মার্কিন ডলার থেকে। আইফোন ১৫ প্রো ১০৯৯ ডলার থেকে। আর আইফোন ১৫ প্রো ম্যাক্স ১২৯৯ ডলার থেকে শুরু হবে।

 

যা থাকছে আইফোন ১৫ সিরিজে

 

আইফোন ১৫ সিরিজে থাকছে এ১৭ বায়োনিক চিপসেট, যা পারফরম্যান্স বাড়াবে কয়েকগুণ। মিউট বাটনের পরিবর্তে আইফোন ১৫-এ থাকবে নতুন অ্যাকশন বাটন। প্রিমিয়াম দুটি মডেলের ফ্রেমে স্টেইনলেস স্টিলের বদলে থাকছে টাইটানিয়াম চেসিস। আইফোন ১৫ প্রো ম্যাক্স-এ ৬ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট স্টোরেজ। আল্ট্রা ভ্যারিয়েন্টটিতে থাকবে ৮ জিবি র‌্যাম এবং ২ টেরাবাইট স্টোরেজ, ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা সেন্সর, আইওএস-১৭ আপডেট, রিভার ওয়ারল্যাস চার্জিং, ইউএসবি-সি, সলিড-স্টেট পাওয়ার ও ভলিউম বাটন।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!