AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইফোনে আইওএস-১৭ যেভাবে ইনস্টল করবেন


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৭:২৪ পিএম, ১৮ আগস্ট, ২০২৩
আইফোনে আইওএস-১৭ যেভাবে ইনস্টল করবেন

অ্যাপল সম্প্রতি তাদের অপারেটিং সিস্টেমের নতুন সংস্করণ ‘আইওএস-১৭’ এর পাবলিক বেটা প্রকাশ করেছে। যার মানে আইফোন ব্যবহারকারীরা এখন অপারেটিং সিস্টেমের সর্বশেষ সংস্করণ ব্যবহার করতে পারবেন। এজন্য খরচ করতে হবে না কোনো অর্থ।

 

ওয়ার্ল্ড ওয়াইড ডেভেলপারস (ডব্লিউডব্লিউডিসি) সম্মেলনে আগেই অ্যাপল জানিয়েছিল, ফোন, মেসেজ এবং ফেসটাইম ফিচারে বড় ধরনের পরিবর্তন আসবে।


জানা গেছে, আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স, আইফোন এক্স আর, আইফোন এসই, আইফোন ১১, আইফোন ১১ প্রো, আইফোন ১১ প্রো ম্যাক্স, আইফোন ১২, আইফোন ১২ মিনি, আইফোন ১২ প্রো, আইফোন ১২ প্রো ম্যাক্স, আইফোন ১৩, আইফোন ১৩ মিনি, আইফোন ১৩ প্রো, আইফোন ১৩ প্রো ম্যাক্স, আইফোন ১৪, আইফোন ১৪ প্লাস, আইফোন ১৪ প্রো ও আইফোন ১৪ প্রো ম্যাক্স ভার্সনে আইওএস-১৭ সংস্করণটি ব্যবহার করা যাবে।


যেভাবে ইনস্টল করবেন


প্রথম ধাপ: সেটিংস > সাধারণ > সফটওয়্যার আপডেটে গিয়ে আপনার আইফোন আপ টু ডেট আছে কিনা তা নিশ্চিত করুন। এরপরে, আপনার বর্তমান আইফোন ডেটার একটি ব্যাকআপ নিন। যেকোনো বেটা সফটওয়্যারের মতোই এতে বাগ এবং সমস্যা থাকতে পারে। তাই আপনি আবার আইওএস-১৬ তে ফিরে যেতে চাইলে এই ব্যাকআপ আপনার জন্য সুবিধাজনক হবে।

দ্বিতীয় ধাপ: আপনি যদি আগে কোনো বেটা আপডেট ইনস্টল না করে থাকেন, তাহলে আপনাকে অ্যাপল এর বেটা প্রোগ্রামের জন্য সাইন আপ করতে হবে। https://beta.apple.com/ এ গিয়ে আপনার অ্যাপল আইডি দিয়ে সাইন ইন করে আপনার আইফোন নথিভুক্ত করুন। একবার আপনি নথিভুক্ত হয়ে গেলে, আপনি আপনার আইফোনে আইওএস-১৭ এর বেটা সংস্করণের একটি বিজ্ঞপ্তি দেখতে পাবেন। আর আপনি যদি ইতিমধ্যে নথিভুক্ত হয়ে থাকেন, তাহলে পরবর্তী ধাপে চলে যান।

তৃতীয় ধাপ: সেটিংস > সাধারণ এরপর সফটওয়্যার আপডেটে ক্লিক করুন। এখানে আপনি বেটা আপডেটের জন্য একটি অপশন দেখতে পাবেন। এবার আইওএস-১৭ পাবলিক বেটা নির্বাচন করুন।

চতুর্থ ধাপ: তারপরে সফটওয়্যার আপডেট পৃষ্ঠায় ফিরে যান, যেখানে আপনি নতুন সংস্করণটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন।

পঞ্চম ধাপ: পাবলিক বেটা ইন্সটল করার পর আপনি যদি কোনো সমস্যায় পড়েন তাহলে সে সম্পর্কে জানাতে চাইলে আপনি যখন বেটা ইন্সটল করবেন তখন অ্যাপলের ফিডব্যাক অ্যাসিস্ট্যান্ট অ্যাপ চালু করতে পারেন।   
 

একুশে সংবাদ/স ক  

Link copied!