ঢাকা বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ২৭ মাঘ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

টুইটারে বিজ্ঞাপন কমাতে আসছে সাবস্ক্রিপশন প্ল্যান


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
১০:১২ পিএম, ২৩ জানুয়ারি, ২০২৩
টুইটারে বিজ্ঞাপন কমাতে আসছে সাবস্ক্রিপশন প্ল্যান

সোশ্যাল মিডিয়াগুলো প্ল্যাটফর্ম টুইটার নিয়ে আলোচনা যেন থাকছেই না। একের পর এক বিষয় নিয়ে চর্চায় আছে ইলন মাস্কের টুইটার। সেলিব্রেটি, রাজনীতিবিদের সঙ্গে সাধারণ মানুষও ব্যবহার করছেন এই প্ল্যাটফর্ম। ২০২২ সালের অক্টোবরেই টুইটারের মালিকানা বদলে ইলন মাস্কের হাতে আসে প্ল্যাটফর্মটি। টুইটারের জন্য মাস্কের খরচ হয় ৪৪ বিলিয়ন ডলার। এরপর থেকেই টালমাটাল অবস্থা লেগেই রয়েছে ওই মাইক্রো ব্লগিং সাইটে।

 

আয় বাড়াতে টুইটারে বিজ্ঞাপনের ব্যবস্থা করেছিল ইলন মাস্ক। কিন্তু তার পরিমাণ এতোই বেশি যে ব্যবহারকারীরা বিরক্ত হয়ে পড়ছে। তাদের জন্য এবার নতুন প্ল্যান আনছে ইলন মাস্ক। ইলন মাস্ক জানিয়েছেন, টুইটারে যেসব ব্যবহারকারী এ বেশি মূল্যের ব্লু সাবস্ক্রিপশন নেবেন তারা জিরো অ্যাডসের সুবিধা পাবেন। অর্থাৎ টুইটারের মধ্যে কোনো বিজ্ঞাপন দেখতে হবে না ওই ব্যবহারকারীদের।

 

তবে টুইটারের এই নতুন প্ল্যান কবে চালু হবে, ব্যবহারকারীররা জিরো অ্যাডস ছাড়া আর কী কী সুবিধা পাবেন, কোনো কিছুই এখনো সঠিকভাবে জানা যায়নি। শুধু ইলন মাস্ক নিজের টুইটে এই নতুন প্ল্যানের ইঙ্গিত দিয়েছেন যে আগামী দিনে আরও বেশি খরচের ব্লু সাবস্ক্রিপশন আসতে চলেছে টুইটারে।

 

এর আগে গতবছর ডিসেম্বর মাসে মাস্ক ঘোষণা করেছিলেন যে টুইটারের ব্লু টিক সাবস্ক্রিপশন চালু হলে ইউজাররা ফিডের মধ্যে আগের তুলনায় অর্ধেক বিজ্ঞাপন দেখতে পাবেন। আর এই ফিচারে কোনো বিজ্ঞাপন দেখা না যাওয়ার আভাসও দিয়েছিলেন ইলন মাস্ক। নো অ্যাডভারটাইজমেন্টস ভিত্তিতেও চালু হবে টুইটার ব্লু সাবস্ক্রিপশন। ধারণা করা হচ্ছে, চলতি বছরেই চালু হবে এই সুবিধা।

 

একুশে সংবাদ.কম/জা/সা’দ